OYO বুক করে মস্তি করার দিন শেষ! কাপলদের রাতের ঘুম উড়িয়ে দিয়ে নয়া নিয়ম আনল সংস্থা

বাংলা হান্ট ডেস্ক : ভারতে (India) হোটেল বুকিংয়ের (Hotel Booking) জগতে ওয়ো (OYO Rooms) যে বিপ্লব এনেছে, তা একেবারে নিঃসন্দেহ হয়ে বলা যেতে পারে। OYO কনসেপ্ট আসার পর থেকে দেশের আনাচে কানাচে গড়ে উঠেছে নতুন নতুন হোটেল। এই হোটেল নিয়ে মানুষের আগ্রহের শেষ নেই। আর হবে নাই বা কেন, ওয়ো হচ্ছে এমন এক সংস্থা, যেখানে অবিবাহিত কাপলরাও স্বচ্ছন্দে রুম ভাড়া নিতে পারেন।

পাহাড় হোক কী সমুদ্র__চারিদিকেই এখন ওয়োর ছড়াছড়ি। যদিও এই ওয়ো নিয়ে রয়েছে নানান মতামত। কেউ কেউ বলে, জরুরি অবস্থায় কোথাও থাকতে হলে ওয়ো-র চেয়ে ভালো সার্ভিস আর হয়না। আবার কেউ কেউ বলে, এই সমস্ত হোটেল ও গেস্ট হাউসে বিভিন্ন অবৈধ কার্যকলাপ চলে। আর এবার সেই সব অবৈধ কার্যকলাপ রোধে OYO হোটেলগুলির জন্য কঠোর নির্দেশ জারি করল পুলিশ।

অতীতে বেশ কয়েকবার অবৈধ ক্রিয়াকলাপের খবরও মিলেছে। দেহব্যবসা থেকে শুরু করে আরও নানা ধরণের খারাপ কার্যকলাপ এই ওয়োতে হয় বলে খবর মিলেছে। আর এবার এইসব কার্যকলাপ বন্ধ করতে নড়েচড়ে বসল প্রশাসন। ওয়ো নিয়ে এল নয়া নিয়ম কানুন। আর এই নিয়ম কানুন শুনলে চমক লাগবে আপনারও। দেরি না করে দেখে নিন ঝটপট।

আরও পড়ুন : নিয়ন্ত্রণ হারিয়ে পরপর গাড়িকে পিষল বাস! ঠাকুরপুকুরে ভয়ঙ্কর দুর্ঘটনায় গুরুতর আহত ২১

oyo

প্রথমত, এই সমস্ত হোটেলে উচ্চমানের সিসিটিভি লাগানোর পরামর্শ দিয়েছে প্রশাসনের। জানানো হয়েছে, এবার থেকে হোটেলে যারা রুম নিচ্ছেন তাদের সমস্ত বিবরণ পুঙ্খানুপুঙ্খভাবে লিখে রাখতে হবে। সেই সাথে বলা হয়েছে, কোনো অপ্রাপ্ত বয়স্ক মেয়ে বা অসমবয়সী কাপল গেলে যেন সঙ্গে সঙ্গে পুলিশকে ফোন করে জানানো হয়। এবং অপ্রাপ্তবয়স্ক কোনও কাপলকে রুম দেওয়া যাবেনা। পাশাপাশি হোটেলে থাকবে পুলিশ অফিসার, স্থানীয় পুলিশ স্টেশন এবং হেল্পলাইন নম্বরের তালিকা।