যেন বারুদের পাহাড়! মুখ্যমন্ত্রীর জেলা সফরের আগে উদ্ধার প্রচুর বোমা তৈরির মশলা, চাঞ্চল্য এলাকায়

বাংলা হান্ট ডেস্ক : মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) পূর্ব মেদিনীপুর (East Midnapore) সফরের কয়েক ঘণ্টা আগেই বিপুল পরিমাণ বাজি তৈরির মশলা ও বারুদ বাজেয়াপ্ত হয়েছে। ভূপতিনগর থানার পুলিশ উদ্ধার করে বিস্ফোরক পদার্থগুলো। রোববার সন্ধ্যায় ভূপতিনগরের মানিকজোড় গ্রাম থেকে বাজেয়াপ্ত করা হয় সমস্ত কিছু। সেখানে পাওয়া যায় বিপুল বাজি তৈরির মশলা ও বারুদ।

   

তবে শুধু বাজি তৈরীর মশলাই নয়, সেইসাথে বেশ কিছু অগ্নি নির্বাপন যন্ত্রও উদ্ধার করে স্থানীয় পুলিশ। রাজ্যের মুখ্যমন্ত্রীর ভ্রমনের আগে এই ঘটনা এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। পুলিশের তরফে জানানো হয় যে, ভূপতিনগরের বিস্তীর্ণ এলাকা বোমা ও বন্দুকের কারণে উত্তপ্ত থাকে। গোপনসূত্রে খবর পেয়ে রবিবার সন্ধ্যার দিকে মানিকজোড় গ্রামে অভিযান চালায় পুলিশ প্রশাসন।

অভিযুক্তরা পালিয়ে গেলেও পুলিশ সেখান থেকে বিপুল পরিমাণ বোমা উদ্ধার করে। আর যে পরিমাণ বোমা-বারুদ উদ্দার হয় সেখান থেকে তাতে পুলিশের তরফে অনুমান করা হচ্ছে অন্তত কয়েক’শ বোমা তৈরি হতে পারত। বিষয়টি সম্পর্কে ভূপতিনগর থানার ওসি গোপাল পাঠক বলেন, “বাজী তৈরির মশলা, বারুদ ও অগ্নি নির্বাপন যন্ত্রও উদ্ধার হয়েছে। পুরো ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে”।

আরও পড়ুন : দক্ষিণবঙ্গের পর এবার উত্তরবঙ্গে মোদী! শিলিগুড়িতে সভা করবেন প্রধানমন্ত্রী, কবে?

বিষয়টি সামনে আসতেই রাজ্যের শাসকদলের বিরুদ্ধে সুর চড়ায় BJP। কাঁথি সাংগঠনিক জেলা বিজেপি নেতা প্রশান্ত পণ্ডা বলেন, “সামনেই লোকসভা নির্বাচন। বিজেপির প্রার্থী ঘোষণা হয়ে গেছে। তৃণমূলের অঞ্চলে অস্তিত্ব টিকিয়ে রাখার জন্যই বোমা বন্দুকগুলি মজুদ করে রেখেছিল”। তিনি আরো বলেন যে, “গত কয়েকদিন আগে ভূপতিনগরে নাড়ুয়াভিলা’তে যে ঘটনা ঘটেছিল, সেখানে তৃণমূল কংগ্রেসের নেতারা জড়িত।তৃণমূলের বুথ সভাপতি তিনজন মারা গেল। পুলিশ প্রকৃত তদন্ত করে অভিযুক্তদের গ্রেফতার জন্য অনুরোধ করছি”।

আরও পড়ুন : ‘স্বামীকে বেঁধে আমায়…’, ঝাড়খণ্ডে ‘গণধর্ষিতা’ স্প্যানিশ মহিলা দিলেন বিষ্ফোরক জবানবন্দি

bhupatinagar

তবে অভিযোগ তোলার ক্ষেত্রে পিছিয়ে নেই রাজ্যের শাসকদলও। কাঁথি সাংগঠনিক জেলা যুব তৃণমূলের সভাপতি সুপ্রকাশ গিরি বিজেপির বিরুদ্ধে তোপ দেগে বলেন, “লোকসভা নির্বাচনে তাদের প্রার্থী ঘোষণা হতেই এলাকায় সন্ত্রাস তৈরি করার জন্যই সিপিএম থেকে বিজেপিতে স্থানান্তরিত হওয়া হার্মাদরা যুক্ত। পুলিশকে বলব প্রকৃত তদন্ত করে অভিযুক্তদের খুব শীঘ্রই গ্রেফতার করতে “।

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর