fbpx
টাইমলাইনভারত

ডাক টিকিটে ছাপা হল বাহাদুর মেয়ে জ্যোতির ছবি, অসুস্থ বাবাকে সাইকেলে চাপিয়ে বাড়ি ফিরেছিল এই ক্ষুদে

বাংলা হান্ট ডেস্কঃ নিজের অসুস্থ বাবাকে সাইকেলে বসিয়ে গুরুগ্রাম থেকে দারভাঙ্গা নিয়ে যাওয়া বাহাদুর মেয়ে জ্যোতি কুমারীকে (Jyoti kumari) সন্মানিত করার কাজ লাগাতার চলছে। আর সেই ক্রমেই ডাক বিভাগের দারভাঙ্গা ডিভিশনের ডাক অধীক্ষক ইউসি প্রসাদ জ্যোতির ছবি ওয়ালা ডাক টিকিট প্রকাশ করেন। এর আগে বিভাগ জ্যোতির নামে ইন্ডিয়া পোস্টে পেমেন্ট ব্যাংকে একটি অ্যাকাউন্ট খোলেন আর পাঁচ হাজার ১০০ টাকার একটি চেকও দেন।

দারভাঙ্গা ডিভিসনের অধীক্ষক ইউসি প্রসাদ বলেন, জ্যোতি দারভাঙ্গার নাম গোটা বিশ্বের সামনে উঁচু করেছে। আর এরজন্য মাই স্টাম্প যোজনা অনুযায়ী ওর ছবি আর নাম সমেত ডাক টিকিট জারি করে জ্যোতিকে উপহার দিই। এই উপহার ওর কাছে আজীবনের জন্য স্মরণীয় হয়ে থাকবে।

উনি বলেন, জ্যোতির নামে ইন্ডিয়া পোস্ট পেমেন্ট ব্যাংকে একটি অ্যাকাউন্ট খোলা হয়েছে। এর সাথে সাথে তাঁকে ৫ হাজার ১০০ টাকার একটি চেকও দেওয়া হয়েছে। উনি বলেন, আগামী দিনে জ্যোতিকে দারভাঙ্গার ডাক প্রশিক্ষণ কেন্দ্রের অডিটোরিয়ামে ডেকে তাঁকে সন্মানিত করা হবে।

আরেকদিকে, সমাজবাদী পার্টি জ্যোতিকে মঙ্গলবার এক লক্ষ টাকা সাহায্য করার কথা ঘোষণা করে। দলের মুখপাত্র বলেন, সপা ১৫ বছর বয়সী জ্যোতি কুমারীর মা ফুলো দেবীর ব্যাংক অ্যাকাউন্টে মঙ্গলবার এক লক্ষ টাকা পাঠিয়েছে। উনি জানান, দলের সভাপতি অখিলেশ যাদব ২১ মে জ্যোতির চেতনাকে সন্মান জানিয়ে এই সহায়তা দেওয়ার কথা ঘোষণা করেছিলেন।

Back to top button
Close
Close