টাইমলাইনভারত

দীর্ঘ লড়াইয়ের পর প্রয়াত হলেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়!

বাংলা হান্ট ডেস্কঃ  ১০ ই আগস্ট দিল্লীর সেনা হাসপাতালে ভর্তি হন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখার্জি। হাসপাতালে ওনার করোনা পজেটিভ রিপোর্ট পজেটিভ আসে। এরপর মস্তিষ্কে রক্তক্ষরণ এর কারণে ওনার এমর্র্জেন্সি ব্রেন সার্জারি হয়। হাসপাতাল থেকে ওনাকে নিয়ে রোজই হেলথ বুলেটিন জারি করা হয়। আরেকদিকে, ওনার মৃত্যু নিয়ে প্রায়ই গুজব রটে। যদিও সমস্ত গুজবের জবাব দিয়েছিলেন প্রণব পুত্র এবং কন্যা। আজ অবশেষে তিনি জীবন যুদ্ধে হেরে গেলেন। প্রণব পুত্র অভিজিৎ ওনার প্রয়াত হবার খবর দেশবাসীকে জানান।

আর পারলেন না, অবশেষে এই লড়াইয়ে হার স্বীকার করলেন ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় (Pranab Mukherjee)। করোনায় আক্রান্ত হয়ে দিল্লীর আর্মি হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি, সেখানে মস্তিষ্কে রক্ত ক্ষরণের কারণে ওনার সার্জারি হয়। আর সার্জারির পর থেকেই ধীরে ধীরে শাররীক অবস্থার অবনতি ঘটছিল ওনার। ভেন্টিলেটরে রাখা হয়েছিল ওনাকে। চিকিৎসায় কোন সাড়া দিচ্ছিলেন না বলে জানিয়েছিল ডাক্তার।

কিন্তু ১৩ ই আগস্ট সন্ধ্যের দিকে ওনার শারীরিক অবস্থার একটু হলেও উন্নতি ঘটে। এই কথা জানিয়েছিলেন প্রণব পুত্র অভিজিৎ। কিন্তু শেষ রক্ষা আর হল না। বিদায় জানালেন ভারতের রাজনীতির এক উজ্জ্বল নক্ষত্র। আজ অভিজিৎ মুখার্জীই ওনার মৃত্যুর খবর দেশবাসীকে জানালেন। শেষ হল এক অধ্যায়ের …

Back to top button