টাইমলাইনপশ্চিমবঙ্গ

সোনা রূপোর মতই এবার দিনে দিনে বাড়ছে পেট্রোল, ডিজেলের দাম, দেখে নিন আজকের দাম

বাংলাহান্ট ডেস্কঃ লকডাউন কিছুটা শিথিল হতেই বাড়তে শুরু করেছে সোনা (Gold), রূপো (Silver), পেট্রোল (petrol), ডিজেলের (disel) দাম। গৃহবন্দি দশায় থমকে থাকলেও, মানুষজন রাস্তায় চলা শুরু করতেই বাড়তে থাকল পেট্রোল, ডিজেলের দাম। সেই সঙ্গে আকাশ ছোঁয়া দাম বাড়ছে সোনা রূপোর। দীর্ঘদিন কাজ বন্ধ থাকায় অর্থের অভাবের মধ্যে এই দামের উর্দ্ধগামীতে কপালে ভাঁজ পড়ছে গৃহস্থের।

করোনার প্রভাব পড়েছে ব্যবসায়িক ক্ষেত্রেও
করোনা ভাইরাসের (COVID-19) জেরে বন্ধ এখন বৈদেশিক ব্যবসা। যার জেরে অর্থনীতি এখন প্রবল সংকটের মুখে। লকডাউনের মধ্যে আশঙ্কাজনিত অঞ্চল ছাড়া, বিভিন্ন জায়গায় কিছু ছোট ছোট দোকানপাট খুলে দিলেও, এখন বন্ধ রয়েছে সোনা রূপোর দোকান।

 

২২ ক্যারেট সোনার দাম
কলকাতায় (Kolkata) গতকাল ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ছিল ৪৫৮১০ টাকা এবং ১ গ্রামের দাম ছিল ৪৫৮১ টাকা। এই দাম আজ বৃদ্ধি পেয়ে হয়েছে ১০ গ্রামের দাম ৪৫৮২০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৫৮২ টাকা।

২৪ ক্যারেট সোনার দাম
গতকাল শহরে ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ছিল ৪৭৩১০ টাকা এবং ১ গ্রামের দাম ছিল ৪৭৩১ টাকা। এই দাম আজকে বেড়ে দাঁড়িয়েছে ১০ গ্রামের দাম ৪৭৩২০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৭৩২ টাকা।

রূপোর দাম
সোনার দামের পাশাপাশি আজ বেড়েছে রূপোর দামও। গতকাল ১ গ্রামের দাম ছিল ৪৭.৪০ টাকা। আজ এই দাম সামান্য বৃদ্ধি পেয়ে দাঁড়িয়েছে ৪৮.২০ টাকা।

পেট্রোল, ডিজেল এবং রান্নার গ্যাসের দাম
বেশ কিছু দিন পর এবার দিনে দিনে বাড়ছে পেট্রোল ডিজেলের দাম। পেট্রোলের দাম গতকাল ছিল লিটার প্রতি ৭৪.৪৬ টাকা। আজ বেড়ে হয়েছে ৭৪.৯৮ টাকা। গতকাল ডিজেলের দাম লিটার প্রতি ছিল ৬৬.৭১ টাকা। আর আজ বেড়ে দাঁড়িয়েছে ৬৭.২৩ টাকা। তবে রান্নার গ্যাসের দাম একই অর্থাৎ ৬১৬ টাকা রয়েছে।

Related Articles

Back to top button