ভাষণ চলাকালীন অজ্ঞান হয়ে পড়ে গেলেন এক ব্যক্তি! তারপর মোদি যা করলেন, দেশজুড়ে হচ্ছে প্রশংসা

বাংলা হান্ট ডেস্ক : আরও একবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) মানবিক মুখ দেখল গোটা দেশ। অসুস্থ এক ব্যক্তির দ্রুত চিকিৎসার ব্যবস্থা করেন তিনি। নিজের চিকিৎসক দলকেই নির্দেশ দেন দ্রুত ওই ব্যক্তির শুশ্রূষা করার। মোদির এই মানবিকতায় উল্লাসিত গোটা দেশ।

   

দিল্লি ফেরেন মোদি : শনিবার দক্ষিণ আফ্রিকায় ব্রিকস সামিট সেরে ভারতে ফেরেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। গ্রিস থেকে সরাসরি বেঙ্গালুরু চলে যান তিনি। ইসরোর বিজ্ঞানীদের অভিনন্দন জানান মোদি। তারপরই ফিরে আসেন রাজধানীতে। চন্দ্রযান ৩-এর ঐতিহাসিক সাফল্য লাভের আনন্দে দিল্লি বিমানবন্দরে তাঁকে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন অনেকেই।

কী হয়েছিল সেদিন ? বিমানবন্দরের পাশেই সভামঞ্চে বক্তব্য রাখছিলেন প্রধানমন্ত্রী। তখনই তিনি লক্ষ্য করেন, ভিড়ের মাঝে কেউ অসুস্থ হয়ে পড়েছেন। সময় নষ্ট না করে দ্রুত অসুস্থ ব্যক্তির শুশ্রূষার ব্যবস্থা করেন তিনি। নিজের চিকিৎসক দলকে নির্দেশ দেন অসুস্থের চিকিৎসা করার। পরে জানা যায় গরমের কারণে সেই ব্যক্তি অসুস্থ হয়ে পড়েন।

কী বললেন মোদি? অসুস্থের চিকিৎসার ব্যবস্থা করে তাঁর বক্তব্য শেষ করেন মোদি। এদিন তিনি বলেন, “দক্ষিণ আফ্রিকায় ব্রিকস সামিটে থাকাকালীন চাঁদের বুকে সফল অবতরণ করে চন্দ্রযান ৩। এই সাফল্যের জন্য আমি অনেক শুভেচ্ছাবার্তা পেয়েছি। গোটা বিশ্ব আমাদের অভিনন্দন জানিয়েছে।”

আরও পড়ুন : নয়া নজির! দেশে প্রথম এই প্রাথমিক স্কুলে মিড-ডে মিলের পাশাপাশি চালু হল ‘ব্রেকফাস্ট’

মোদির ঘোষণা : এদিন, ২৩ আগস্টকে ‘জাতীয় মহাকাশ দিবস’ হিসেবে ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। চন্দ্রযান-৩ চাঁদের দক্ষিণ মেরুতে অবতরণের সময় দক্ষিণ আফ্রিকায় ছিলেন প্রধানমন্ত্রী। সেখান থেকেই দেশের এই ঐতিহাসিক ঘটনার সাক্ষী ছিলেন তিনি। তবে শনিবার সকালে বেঙ্গালুরু বিমানবন্দরে নেমে সোজা ইসরো দফতরে এসে বিজ্ঞানীদের সঙ্গে সাক্ষাৎ করলেন তিনি। আর সেখান থেকেই এই বড় ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

সম্পর্কিত খবর