মুখ ফেরাবে নিশ্চিত ভোটব্যাঙ্কও! তৃণমূলের মুসলিম সমর্থকদের নিয়ে বিস্ফোরক দাবি মোদীর, চাপে মমতা

বাংলা হান্ট ডেস্কঃ গত ১৫ বছরে রাজ্যের অধিকাংশ সংখ্যালঘু ভোটারের ভোট গিয়েছে তৃণমূল কংগ্রেসের ঝুলিতে। বঙ্গ রাজনীতির প্রচলিত ধারণা অন্তত সেকথাই বলছে! তবে আসন্ন লোকসভা ভোটে এই ধারণা ভাঙতে চলেছে। শুক্রবার আরামবাগের সভা থেকে এমনটাই দাবি করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)।

চব্বিশের লোকসভা নির্বাচনের (Lok Sabha Election 2024) দিনক্ষণ এখনও ঘোষিত হয়নি। তবে তার আগেই কার্যত ভোটের দামামা বেজে গেল। একদিকে ক্রমেই এগিয়ে আসছে লোকসভা ভোট। তার আগে দু’দিনের বঙ্গ সফরে এসেছেন মোদী। আজ আরামভাগে সভা করেন তিনি। সেই সভা থেকে প্রধানমন্ত্রী (PM Narendra Modi) বলেন, ‘তৃণমূলের একটা নিশ্চিত ভোট ব্যাঙ্ক আছে, সেটা তাদের অহংকার। এবার তৃণমূলের (Trinamool Congress) সেই অহংকার ঘুচতে চলেছে। মুসলিম মা-বোনেরাও এবার তৃণমূলের গুন্ডারাজ উপড়ে দিতে এগিয়ে আসবে’।

   

মাস দুয়েক ধরে সন্দেশখালি ঘটনার জেরে উত্তাল বঙ্গ রাজনীতি। প্রধানমন্ত্রী এই বিষয়ে বক্তব্য রাখবেন অনুমান করাই হয়েছিল। সেই অনুমান সত্যি করে মোদী এদিন বলেন, সন্দেশখালি ঘটনার নেপথ্যে কে আছে সেটা মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সরকার ভালো করেই জানতো। তবে বিশেষ কারণে তাঁকে ধরা হয়নি। সন্দেশখালির (Sandeshkhali) মহিলাদের সম্মান-আব্রুর থেকে কিছু মানুষের ভোট মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে জরুরি হয়ে গেল!

শেখ শাহজাহানের নাম না করেই তাঁর গ্রেফতারি নিয়েও বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, তৃণমূল রাজত্বে তৃণমূলের (TMC) নেতা দু’মাস ধরে ফেরার! কেউ না কেউ তো তাঁকে বাঁচাচ্ছিল। এর পরেও কি জবাব দেবেন না? চোটের উত্তর ভোট দিয়ে দেওয়ার কথা বলেন মোদী।

modi mamata

আরও পড়ুনঃ নতুন প্যানেল প্রকাশ করুক পর্ষদ! প্রাথমিকের নিয়োগ নিয়ে বিরাট নির্দেশ হাই কোর্টের

সন্দেশখালি ঘটনায় ‘ইন্ডি’ জোটকেও নিশানা করেন প্রধানমন্ত্রী (Prime Minister)। তিনি বলেন, গোটা দেশ এই ঘটনা দেখতে পেলেও ‘ইন্ডি’ জোটের নেতারা তা দেখতে পেলেন না! মোদী বলেন, কাউকে কাউকে বলতে শুনেছি বাংলায় এসব চলতেই থাকে! বাংলার বীরপুরুষদের অপমান নয় এটা? লোকসভা ভোটে এর উত্তর দেবেন না?

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তরের পর সাংবাদিকতা শুরু। বিগত প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর