টাইমলাইনপশ্চিমবঙ্গ

স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে মমতার লেখা গান গাইবেন বিশিষ্ট শিল্পীরা, সম্মানিত করা হবে ২৫ করোনা যোদ্ধাকে

বাংলাহান্ট ডেস্কঃ ৭৪ তম স্বাধীনতা দিবসের (Independence Day) প্রাক্কালে গান বাঁধলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী (Mamata Banerjee)। প্রতিবারের জাকজমকপূর্ণ এই দিনের অনুষ্ঠানে এবারে কিছুটা হলেও অনুষ্ঠানের বহর কম থাকছে। করোনার সতর্কীকরণ মান্য করেই কুচকাওয়াজে আনা হচ্ছে বিশেষ আকর্ষণ।

গাওয়া হবে মুখ্যমন্ত্রীর লেখা গান
আগামীকাল ১৫ ই আগস্ট স্বাধীনতা দিবস উপলক্ষে তাঁর পূর্বেই একটা গান লিখে ফেললেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। রেড রোডের এই অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীর লেখা গান গাইবেন রাজ্যের তথ্য ও সংস্কৃতি প্রতিমন্ত্রী ইন্দ্রনীল সেন, সেইসঙ্গে থাকবেন দেবজ্যোতি বসু, মনোময় ভট্টাচার্য, লোপামুদ্রা মিত্র, রূপঙ্কর বাগচি এবং দিশা রায়। সেইসঙ্গে এই এদিনের এই অনুষ্ঠানে যাতে সবরকম করোনা সতর্কীকরণ মান্য করা হয় এবং আয়োজনের প্রস্তুতির দায়িত্বে রয়েছেন তথ্য ও সংস্কৃতি সচিব আলাপন বন্দ্যোপাধ্যায়।

অনুষ্ঠানে থাকছে ৪টি ট্যাবলো
স্বল্প আয়োজনে অনুষ্ঠান সারলেও, এদিন ৪টি ট্যাবলো রাখা হচ্ছে কুচকাওয়াজে। কলকাতা ও রাজ্য পুলিশের থাকছে দুটি ট্যাবলো। একটিতে থাকবে বাউলরা, যারা ‘করোনা হারবে, বাংলা জিতবে’, করোনা সচেতনতার গান গাইবেন এবং অন্যটিকে করোনাকালে কিভাবে মাস্ক এবং স্যানেটাইজার প্রস্তুত করে রাজ্যের অর্থণৈতিক পরিকাঠামোকে কিভাবে শক্ত করা যায়, তার দৃষ্টান্ত তুলে ধরা হবে রাজ্যের ক্ষুদ্র, মাঝারি ও কুটির শিল্প দপ্তরের তরফ থেকে।

মানপত্র দেওয়া হবে করোনা যোদ্ধাদের
অনুষ্ঠানের শুরুতেই নেতাজি মূর্তিতে মাল্যদান করে জাতীয় পতাকা উত্তোলন করবেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। এইসময় তারই লেখা গান গাইবেন উপস্থিত বিশিষ্ট শিল্পীরা। এই অনুষ্ঠানে সাফাইকর্মী থেকে স্বাস্থ্যকর্মী মোট ২৫ জন প্রথম সারিতে থাকা করোনা যোদ্ধাকে সংবর্ধনা এবং মানপত্র দেওয়া হবে। শান্তি ও সম্প্রীতির বার্তা হিসাবে পায়রাও ওড়ানো হবে।

Back to top button
Close