কাজের চাপ সামলেই পড়াশোনা, মাধ্যমিক-উচ্চমাধ্যমিকে কেমন ফল করেছিলেন প্রসেনজিৎ-দিতিপ্রিয়ারা?

   

বাংলাহান্ট ডেস্ক: বছর বছর প্রকাশ হয় মাধ্যমিক (Madhyamik) উচ্চমাধ্যমিকের (Higher Secondary) ফলাফল। কৃতী ছাত্রছাত্রীরা মুখ দেখান টিভিতে। উজ্জ্বল ভবিষ্যতের দিকে পা বাড়ানোর প্রথম ধাপই হল মাধ্যমিক উচ্চমাধ্যমিক। এমন অনেক তারকাও রয়েছেন যারা জীবনের এই দুই বড় পরীক্ষায় ভাল ফল করেছিলেন।

শুটিংয়ের চাপ সামলেও পরীক্ষায় এত ভাল নম্বর পেয়েছেন তারা যে তা প্রশংসার যোগ্য। কেউ কেউ আবার নিজের নম্বর শেয়ারও করেছেন সোশ্যাল মিডিয়ায়। তালিকায় রয়েছেন কারা কারা, চোখ বুলিয়ে নিন-

ditipriya 1

দিতিপ্রিয়া রায়– ২০১৮ সালে মাধ্যমিক পরীক্ষা দিয়েছিলেন দিতিপ্রিয়া। তখন করুণাময়ী রাণী রাসমণি সিরিয়ালে অভিনয় করতেন তিনি। ২০১৭ সালে সম্প্রচার শুরু হয়েছিল এই শোয়ের। ২০১৮ তে দিতিপ্রিয়ার যখন মাধ্যমিক পরীক্ষা চলছে তখন তিনি শুটিং নিয়েই ব্যস্ত। কিন্তু ওই চাপের মধ্যেই পরীক্ষা দিয়েছিলেন অভিনেত্রী এবং ভাল রেজাল্টও করেছিলেন তিনি।

ফার্স্ট ডিভিশন পেয়ে মাধ্যমিকে পাশ করেছিলেন দিতিপ্রিয়া। ইংরেজিতে লেটার মার্কস পেয়েছিলেন তিনি। ভূগোল এবং জীবন বিজ্ঞানে যথাক্রমে ৭২ এবং ৭০ নম্বর পেয়েছিলেন তিনি। অন্যান্য সব বিষয়েও তাঁর নম্বর ছিল ৬০ এর উপরেই।

prosenjit 1

প্রসেনজিৎ চট্টোপাধ্যায়– তিনি ইন্ডাস্ট্রি, টলিউডের অভিভাবক স্বরূপ। পড়াশোনাতেও কিন্তু কম যান না বুম্বাদা। মাধ‍্যমিকে ৬০ শতাংশের বেশি নম্বর পেয়েছিলেন। লেখাপড়ায় বেশ ভাল ছিলেন তিনি। মেধাবী পড়ুয়া হওয়া সত্ত্বেও অভিনয়েই পা রেখেছিলেন প্রসেনজিৎ। সেন্ট জেভিয়ার্স কলেজ থেকে স্নাতক পাশ করেছেন তিনি।

Kiran Dutta Indian Bengali YouTuber aka The Bong Guy 1

দ্য বং গাই– গোটা দেশের জনপ্রিয়তম ইউটিউবারদের মধ‍্যে একজন তিনি। বাঙালিও যে ইউটিউবের দুনিয়ায় নাম কামাতে পারে তা সর্বপ্রথম দেখিয়েছিলেন তিনিই। দ‍্য বং গাই নামের আড়ালে যে মানুষটা রয়েছেন তিনিই কিরণ দত্ত। মাধ্যমিক উচ্চমাধ্যমিকের রেজাল্ট তিনি নিজেই শেয়ার করেছিলেন সোশ্যাল মিডিয়ায়।

তাঁর মাধ‍্যমিকের রেজাল্ট দেখে রীতিমতো চমক লাগবে। বেশিরভাগ বিষয়েই AA পেয়েছিলেন কিরণ। পাশাপাশি নিজের উচ্চ মাধ‍্যমিকের রেজাল্টের ছবিও শেয়ার করেছিলেন কিরণ। লিখেছিলেন, ‘উচ্চমাধ্যমিকে গার্লফ্রেন্ড হবার পর আর হালকা শর্টফিল্ম বানিয়ে, গান গেয়ে ,পাখনা গজিয়ে এই হল কিরন দত্ত এর রেসাল্ট।’ সায়েন্স নিয়ে পড়েছিলেন কিরণ। ভাল রেজাল্ট নিয়েই আসেন ইউটিউব জগতে।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর