কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি পাবলিক সার্ভিস কমিশনের! এভাবে করুন আবেদন

বাংলা হান্ট ডেস্ক: এবার একটি বড় খবর সামনে এসেছে। প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা গিয়েছে যে, পাবলিক সার্ভিস কমিশন (Public Service Commission) অর্থাৎ PSC কর্মী নিয়োগের (Recruitment) জন্য বিজ্ঞপ্তি জারি করেছে। ইতিমধ্যেই এই বিজ্ঞপ্তি কমিশনের ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে। এমতাবস্থায়, বর্তমান প্রতিবেদনে এই নিয়োগপ্রক্রিয়া সংক্রান্ত বিস্তারিত তথ্য উপস্থাপিত করা হল।

কোন পদে করা হবে নিয়োগ: জারি করা বিজ্ঞপ্তি অনুযায়ী জানা গিয়েছে যে, আপাতত সায়েন্টিফিক অ্যাসিস্ট্যান্ট পদে কর্মী নিয়োগ করা হবে। এক্ষেত্রে নিযুক্ত প্রার্থীকে পশ্চিমবঙ্গ সরকারের নারকোটিক্স ডিভিশনের ফরেন্সিক ল্যাবরেটরিতে কাজ করতে হবে। একটি মাত্র পদেই নিয়োগ করা হবে।

   

Public Service Commission issued notification for recruitment of staff

শিক্ষাগত যোগ্যতা: এক্ষেত্রে আবেদনে ইচ্ছুক প্রার্থীদের যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কেমিস্ট্রি-সহ সায়েন্স বিভাগে স্নাতক হতে হবে। এর পাশাপাশি ল্যাবরেটরিতে অন্তত দু’বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। এছাড়াও  প্রার্থীর ফরেন্সিক ল্যাবরেটরিতে কাজের অভিজ্ঞতা রয়েছে তাঁকে অগ্রাধিকার দেওয়া হবে বলেও জানা গিয়েছে।

আরও পড়ুন: শীতের মরশুমে গিজার চালাতে গিয়ে কখনোই করবেন না এই ভুল, নাহলেই ফাটবে বোমের মতো

বেতনের পরিমাণ: বেতনের পরিমাণ হল প্রতিমাসে ২৮,০০০ থেকে ৭৪,৫০০ টাকা।

বয়সসীমা: প্রার্থীর বয়স ৩৯ বছরের মধ্যে হতে হবে।

আরও পড়ুন: প্রবীণ নাগরিকদের একগুচ্ছ সুবিধা দিচ্ছে ভারতীয় রেল! সফর করার আগে অবশ্যই নিন জেনে

প্রয়োজনীয় শর্ত: প্রার্থীকে বাংলা ভাষা লিখতে, পড়তে এবং ভালোভাবে বলতে জানতে হবে।

Public Service Commission issued notification for recruitment of staff

আবেদন পদ্ধতি: আবেদনের জন্য প্রথমে পাবলিক সার্ভিস কমিশনের ওয়েবসাইটে গিয়ে “হোমপেজ” থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি ভালো করে পড়ে নিতে হবে এবং সেখানে প্রদত্ত তথ্য অনুযায়ী অনলাইন মারফত আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। পাশাপাশি, দিতে হবে আবেদন ফি-ও।

গুরুত্বপূর্ণ তারিখ: আবেদনপত্র জমা দেওয়া যাবে ২১ নভেম্বর থেকে। যেটি চলবে ১২ ডিসেম্বর, ২০২৩ পর্যন্ত।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর