টাইমলাইনখেলাক্রিকেট

ব্যাট হাতে অফফর্ম ছিলই, ক্যাচ ফেলে হয়ে উঠলেন ভারতীয় দলের খলনায়ক

বাংলা হান্ট নিউজ ডেস্ক: কেপটাউনে ভারত বনাম দক্ষিণ আফ্রিকার মধ্যে তৃতীয় টেস্ট ম্যাচ হারের সম্মুখীন হয়েছে ভারত। চতুর্থ দিনের খেলা চলাকালীন ফের একবার ভারতকে সমস্যায় ফেললেন। নিজেকে ভারতীয় দলের জন্য সবচেয়ে বড় ভিলেন প্রমাণ করেছেন তিনি। এই ক্রিকেটার দক্ষিণ আফ্রিকার গুরুত্বপূর্ণ ব্যাটারের ক্যাচ ছেড়েছেন, যার কারণে ম্যাচটি ভারতের হাত থেকে পুরোপুরি বেরিয়ে গেছে।

দক্ষিণ আফ্রিকাকে ২১২ রানের টার্গেট দিয়েছিল ভারতীয় দল। ইনিংসের ৪০তম ওভারে বোলিং করছিলেন যশপ্রীত বুমরা। ব্যাট হাতে নিজের খারাপ ফর্মের সঙ্গে লড়াই করা চেতেশ্বর পূজারা ফিল্ডিং করার সময় দক্ষিণ আফ্রিকার ব্যাটার কিগান পিটারসেনের ক্যাচ ফেলে দিয়েছেন। ক্রিকেটের ভাষায় বলা হয় ক্যাচেই উইন ম্যাচেই। যদিও এক্ষেত্রে এমন বলা যায় না যে ক্যাচটি ধরলেই ভারত ম্যাচে ফিরে আসতে পারতো। কিন্তু ন্যূনতম একটি আশা তৈরি হওয়ার সুযোগ তৈরি হতে পারতো ক্যাচটি ধরা গেলে।

খুব খারাপ ফর্মের মধ্যে দিয়ে যাচ্ছেন চেতেশ্বর পূজারা। তার ব্যাট থেকে রান আসছে খুবই অনিয়মিত ভাবে। এমন পরিস্থিতিতে তাকে দল থেকে ছেঁটে ফেলার সিদ্ধান্ত নিতে ম্যানেজমেন্টকে সাহায্য করবে এই ঘটনাগুলি। দক্ষিণ আফ্রিকা সফরে তিনি ফ্লপ প্রমাণ করেছেন। গত দুই বছরে তার ব্যাট থেকে কোনো শতরান আসেনি। ঘরোয়া ক্রিকেট ভালো পারফরম্যান্সে দেখানো অনেক তরুণ তার জায়গা নিতে প্রস্তুত অনেকেই।

চলতি সিরিজে ৬ বার ব্যাট হাতে নেমেছেন চেতেশ্বর পূজারা। এই ম্যাচগুলিতে তিনি মাত্র একবার অর্ধশতরানের গন্ডি পেরিয়েছেন। বাকি সময়ে তিনি ছিলেন সুপার ফ্লপ। এই ৬ ইনিংসে তিনি মাত্র ১২৪ রান করেছেন।

Related Articles

Back to top button