টাইমলাইনবিনোদন

বিনোদন জগতে ফের নক্ষত্র পতন, এক বছর কোমায় থাকার প‍র প্রয়াত জনপ্রিয় অভিনেত্রী

বাংলাহান্ট ডেস্ক: অন্ধকার দিন পঞ্জাবি ফিল্ম ইন্ডাস্ট্রিতে। কার্যত নক্ষত্র পতন হয়েছে আঞ্চলিক ভাষার ইন্ডাস্ট্রিটিতে। প্রয়াত প্রবীণ অভিনেত্রী দলজিৎ কউর খানগুরা (Daljeet Kaur Khangura)। বৃহস্পতিবার সকালে লুধিয়ানার কসবা প্রমহার বাজার এলাকায় শেষ নিঃশ্বাস ত‍্যাগ করেন তিনি। তাঁর বয়স হয়েছিল ৬৯ বছর।

দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন অভিনেত্রী। দলজিতের পরিবার সূত্রে খবর, তিন বছর আগে ব্রেন টিউমারে আক্রান্ত হন তিনি। চলছিল চিকিৎসা। এক বছর ধরে সম্পূর্ণ কোমায় ছিলেন। কিন্তু আচ্ছন্ন অবস্থা থেকে আর ফেরা হল না দলজিতের। বৃহস্পতিবার লুধিয়ানায় নিজের তুতো বোনের বাড়িতেই শেষ নিঃশ্বাস ত‍্যাগ করেন তিনি। এদিন দুপুরেই শেষকৃত‍্য সম্পন্ন হয় দলজিতের।


পঞ্জাবি ফিল্ম ইন্ডাস্ট্রির রত্ন স্বরূপ ছিলেন দলজিৎ কউর। পুনের ফিল্ম ইনস্টিটিউট থেকে অভিনয় নিয়ে পড়াশোনা করেছিলেন তিনি। ১৯৭৬ সালে ‘দাজ’ ছবির হাত ধরে অভিনয় জগতে পা রাখেন দলজিৎ। প্রায় ৭০ টিরও বেশি পঞ্জাবি ছবিতে কাজ করেছিলেন তিনি। পাশাপাশি বেশ কিছু হিন্দি ছবিতেও দেখা গিয়েছিল তাঁকে। তাঁর অভিনীত ছবিগুলির মধ‍্যে মামলা গড়বড় হ‍্যায়, কি বনু দুনিয়া দা, সরপঞ্চ, পটোলা বেশ উল্লেখযোগ‍্য।

শুধু অভিনয় নয়, ক্রীড়া জগতেও বেশ নামী ব‍্যক্তিত্ব ছিলেন দলজিৎ। কবাড্ডি এব‌ং হকিতে জাতীয় স্তরের খেলোয়াড় ছিলেন তিনি। তবে অভিনয় করেই জনপ্রিয়তার চূড়ায় উঠেছিলেন দলজিৎ। কিন্তু এই অভিনয়কেও তিনি বিদায় জানান ব‍্যক্তিগত জীবনে এক মর্মান্তিক দুর্ঘটনার পর। এক পথ দুর্ঘটনায় স্বামী হরমিন্দর সিং দেওলের মৃত‍্যুর পরেই অভিনয় থেকে সরে আসেন দলজিৎ।

যদিও অনেকদিন পর্যন্ত সিনেমা থেকে দূরে থাকার পর ২০০১ সালে আবারো অভিনয়ে ফেরেন দলজিৎ। কিন্তু নিজের শারীরিক পরিস্থিতির কাছে হার মানলেন তিনি। প্রবীণ অভিনেত্রীর প্রয়াণে শোকের পরিবেশ তৈরি হয়েছে পঞ্জাবি ফিল্ম ইন্ডাস্ট্রিতে।

Related Articles