‘কর্মজীবনের শেষ ৮ বছর সেরা সময়’, বিজেপিতে যোগ দিলেন বায়ুসেনার প্রাক্তন প্রধান

বাংলা হান্ট ডেস্ক : লোকসভা নির্বাচন (Lok Sabha Election 2024) শিয়রে। তার আগে দল ভারী করছে বিজেপি। দিনকয়েক আগেই খবর মিলেছে ভারতের প্রাক্তন বিদেশ সচিব হর্ষবর্ধন শৃঙ্গলা বিজেপিতে যোগ দিতে পারেন। আর এবার বিজেপিতে যোগদান প্রাক্তন ভারতীয় বায়ুসেনা প্রধান, চিফ এয়ার মার্শাল আরকেএস ভাদোরিয়ার (R K S Bhadauriya)। দোলের ঠিক একদিন আগে পদ্ম শিবিরে নাম লেখালেন তিনি।

   

এইদিন দিল্লিতে যোগদান পর্বের পর দেশের প্রতিরক্ষা ও নিরাপত্তা সংক্রান্ত বিষয় নিয়েও কথা বলেন তিনি। বিজেপি সরকারের ভূয়সী প্রশংসা করে ভাদোরিয়া বলেন, ‘আমি চার দশকেরও বেশি সময় ধরে ভারতীয় বায়ুসেনায় কাজ করেছি, কিন্তু আমার সার্ভিসের সেরা সময় ছিল বিজেপি সরকারের নেতৃত্বে শেষ ৮ বছর।’ উল্লেখ্য, জীবনের একটা বড় সময় ধরে দেশের জন্য কাজ করেছেন তিনি।

এইদিন যোগদানের পর তিনি বলেন, ‘আবারও দেশ গঠনে অবদান রাখার এই সুযোগ দেওয়ার জন্য আমি দলীয় নেতৃত্বকে ধন্যবাদ জানাই।’ একই সাথে বিজেপির সরকারের সাথে কাজের অভিজ্ঞতা নিয়ে তিনি জানিয়েছেন, হালফিলের সময়ে ভারতীয় বায়ুসেনার সশস্ত্র বাহিনীকে আধুনিকরন করে যে কেবল ক্ষমতাই বাড়িয়েছে তা নয়, সেই সাথে তাদের আত্মবিশ্বাসও বাড়িয়েছে।

আরও পড়ুন : AbVP থেকে যাত্রা শুরু, BJP থেকে তিনবার বিধায়ক, মোদীর বিরুদ্ধে ময়দানে অজয় রাই! জানেন পরিচয়?

প্রসঙ্গত উল্লেখ্য, ভারতীয় বায়ুসেনার প্রাক্তন প্রধান এখন থাকেন উত্তরপ্রদেশের আগ্রার বাহ তেহসিলের। আজ থেকে বছর তিনেক আগে ২০২১ সালের ৩০ সেপ্টেম্বর অবসর গ্রহণ করেন তিনি। দীর্ঘ কেরিয়ারে একাধিক খেতাব রয়েছে তার নামে। ভারতের সেই কৃতী সন্তান এবার বিজেপিতে নাম লেখালেন‌‌। খুব সম্ভবত তাকে গাজিয়াবাদ কেন্দ্র থেকে ভোটে টিকিট দিতে পারে বিজেপি।

আরও পড়ুন : KKR-কে জিতিয়েও হল না লাভ, BCCI-র কোপের মুখে হর্ষিত! ক্ষেপে লাল গাভাস্করও

air chief2

এইদিন ভাদোরিয়া বলছেন, ‘ সরকারের স্বনির্ভর পদক্ষেপের ফলাফল দেখা যাচ্ছে বাস্তবের মাটিতে। নিরাপত্তার দৃষ্টিকোণ থেকে, সরকারের গৃহীত পদক্ষেপগুলি অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং বিশ্বব্যাপী ভারতকে নতুন উচ্চতায় নিয়ে যাবে।’ এখানে বলে রাখা ভালো যে, এই মুহূর্তে গাজিয়াবাদ লোকসভা কেন্দ্রের সাংসদ হলেন ভারতীয় বায়ুসেনার ভিকে সিং। এছাড়াও আএএস অফিসার বিজয় কুমার সিং-ও বিজেপিতে নাণ লিখিয়েছেন।

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর