বোরখা পরে মেট্রোয় যাতায়াত করেন রচনা! ক্যামেরার সামনেই ফাঁস ‘দিদি’র গোপন তথ্য

   

বাংলাহান্ট ডেস্ক: বড়পর্দা থেকে অনেক দিন আগেই বিদায় নিয়েছেন রচনা বন্দ্যোপাধ্যায় (Rachana Banerjee)। সিনেমা থেকে বিরতি নিয়ে এখন ছোটপর্দাতেই মন দিয়েছেন তিনি। দিদি নাম্বার ওয়ানের সঙ্গে পাকাপাকি ভাবে জুড়ে গিয়েছে তাঁর নাম। রচনাকে ছাড়া এই শো কার্যত অসম্পূর্ণ। তবে নিজের কাজের জন্য ব্যক্তিগত জীবনে কত কিছু করতে হয়েছে রচনাকে তা জানেন না অনেকেই।

অভিনয় কেরিয়ারে অত্যন্ত সফল হলেও ব্যক্তিগত জীবনে তেমন সুখের মুখ দেখেননি রচনা। স্বামীর থেকে আলাদা থাকেন তিনি। একমাত্র ছেলে রৌনককে একাই বড় করে তুলছেন অভিনেত্রী। ছেলেকে ঘিরেই যাবতীয় স্বপ্ন রচনার। তাকে মানুষের মতো মানুষ করে তুলতে নিজের অভিনয় কেরিয়ারেও আত্মত্যাগ করেছেন তিনি।

Rachana banerjee travels in metro wearing burqa

সম্প্রতি রচনার সঙ্গে খেলতে এসেছিলেন ‘রান্নাঘর’ এর প্রাক্তন সঞ্চালিকা সুদীপা চট্টোপাধ্যায়। এক সময় জি বাংলায় পরপর সম্প্রচারিত হত রান্নাঘর এবং দিদি নাম্বার ওয়ান। তবে বেশ কয়েক মাস হল শেষ হয়ে গিয়েছে রান্নাঘর। সম্প্রতি দিদির মঞ্চে খেলতে এসে কিছু পুরনো স্মৃতি ভাগ করে নেন সুদীপা।

তিনি জানান, তাঁর এবং রচনার মেকআপ রুম ছিল পাশাপাশি। রচনার রুমে সবসময় একটা বোরখা ঝোলানো থাকতে দেখতেন তিনি। একদিন সুদীপা জিজ্ঞাসা করেছিলেন ওই বোরখার ব্যাপারে। রচনা উত্তর দিয়েছিলেন, সেট থেকে তাড়াতাড়ি বাড়ি ফেরার জন্য তিনি মেট্রো নেন। তখন ওই বোরখাটা পরে নেন যাতে কেউ চিনতে না পারে। কালীঘাট স্টেশনে নেমে গাড়ি দাঁড়িয়ে থাকে তাঁর। সেটায় চেপে বাড়ি ফেরেন।

ছেলেকে তাড়াতাড়ি পড়তে বসানোর জন্যই এত তাড়াহুড়ো করে ফিরতে রচনা। শুনে সুদীপা বলেছিলেন, তিনি যেন রচনার মাতৃত্বের ৫০ শতাংশও পান সেই আশীর্বাদ করতে। রৌনককে এখনো চোখে চোখে রাখেন রচনা। উঠতি বয়সে ছেলে যাতে বিপথে না যায় সেদিকে কড়া নজর থাকে তাঁর। দিদি নাম্বার ওয়ানে প্রতিযোগীদেরও মাঝে মাঝে টিপস দিতে থাকেন রচনা।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর