প্রত্যেকটি দেশ পেলেও ভারতীয় দলকে এই সুবিধা দিতে পারলো না BCCI! চিন্তায় রাহুল দ্রাবিড়…

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ভারতের মাটিতে বিশ্বকাপের (2023 ODI World Cup) জন্য অংশগ্রহণকারী প্রত্যেকটি দল পৌঁছে গিয়েছে বেশ কিছুদিন আগেই। বিশ্বকাপ আরম্ভ হবে অক্টোবর মাসের ৫ তারিখ থেকে। তার আগে প্রত্যেকটি দেশ বিশ্বকাপে অংশগ্রহণকারী বাকি প্রতিপক্ষদের মধ্যে দুজনের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পাচ্ছিল। বিশ্বকাপের শেষ মুহূর্তের প্রস্তুতির জন্য এই ম্যাচগুলো ছিল অত্যন্ত গুরুত্বপূর্ণ। প্রত্যেকের জন্যই সমান সংখ্যক ম্যাচের ব্যবস্থা করেছিল ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI) ও আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (ICC)। কিন্তু কপাল খারাপ রোহিত শর্মার (Rohit Sharma) ভারতীয় দলের (Indian Cricket Team)। রাহুল দ্রাবিড় (Rahul Dravid) শেষ মুহূর্তে এসে পরীক্ষা নিরীক্ষা করার সুযোগ পেলেন না।

   

প্রথমে আসামের গুয়াহাটির বর্ষাপাড়া স্টেডিয়ামে ইংল্যান্ডের বিরুদ্ধে এবং তারপর আজ কেরালার তিরুবনন্তপুরমের গ্রিনফিল্ড স্টেডিয়ামে নেদারল্যান্ডস এর বিরুদ্ধে মাঠে নামার কথা ছিল রোহিত শর্মাদের। এই দুটি প্রস্তুতি ম্যাচ খেলে নিজেদের বিশ্বকাপের জন্য ফাইনাল পরিকল্পনা সাজিয়ে নেওয়ার কথা ছিল তাদের।

কিন্তু বৃষ্টির জন্য দুটি ম্যাচই ভেস্তে গেল। মাঠে নেমে নিজেদের শেষ মুহূর্তের প্রস্তুতি সারতে পারলেন না রোহিত শর্মারা। এই ম্যাচগুলো খেললে কিছুটা ইঙ্গিত পাওয়া যেতো হয়তো এই মুহূর্তে কোন ক্রিকেটার বেশি ভালো ছন্দে রয়েছেন এবং সেই অনুযায়ী প্রথম একাদশ নির্বাচন হয়তো করতেন রাহুল দ্রাবিড় ও টিম ম্যানেজমেন্ট। বাকি প্রত্যেকটি দল অন্তত একটি করে অনুশীলন ম্যাচ খেলতে পেরেছে। কিন্তু ভারতের কপালে সেই সুখ জুটলো না।

in pressure indian team

এর ফলে এশিয়া কাপ এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের ওডিআই সিরিজের অভিজ্ঞতা থেকেই দল বাছাই করতে হবে রাহুল দ্রাবিড়কে। এখনো অবধি যা ইঙ্গিত পাওয়া গিয়েছে তার ভিত্তিতে আমরা একটি সম্ভাব্য ভারতীয় একাদশ আপনাদের সামনে রাখার চেষ্টা করলাম। ভারতের প্রথম ম্যাচ ৮ই অক্টোবর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চেন্নাইয়ের। সেই ম্যাচে সম্ভবত এই একাদশ নিয়েই মাঠে নামবেন রোহিত শর্মারা। যেহেতু চেন্নাইয়ের পিছে স্পিনারা সাহায্য পায় তাই হয়তো তিন স্পিনার থাকবে একাদশে। তবে পরবর্তী ম্যাচগুলিতে একাদশে পরিবর্তন হতেই পারে।

আরও পড়ুন: বিশ্বকাপের আগে এই ক্রিকেটারকে অদ্ভুতভাবে প্র্যাক্টিস করাচ্ছেন রোহিত! BCCI-এর প্ল্যান দেখলে ঘুরবে মাথা

সম্ভাব্য ভারতীয় একাদশ:
রোহিত শর্মা, শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, লোকেশ রাহুল, হার্দিক পান্ডিয়া রবীন্দ্র জাদেজা, রবি অশ্বিন, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ, যশপ্রীত বুমরা

 

সম্পর্কিত খবর