‘লক্ষ্মীর ভান্ডার’-এ মাসে এবার থেকে ৪ হাজার টাকা! রাজ্যের মহিলাদের জন্য বড় ঘোষণা

   

বাংলা হান্ট ডেস্ক: এবার তেলেঙ্গানাতেও (Telangana) ‘লক্ষ্মীর ভান্ডার’ (Laxmi Bhandar)। দেদার দান খয়রাতির ঘোষণা কংগ্রেস (Congress) সাংসদ রাহুল গান্ধীর (Rahul Gandhi)। তিনি ঘোষণা করলেন, তেলেঙ্গনায় কংগ্রেস ক্ষমতা দখল করলে মাসে চার হাজার টাকা করে দেওয়া হবে মহিলাদের।

তেলেঙ্গনা থেকে এদিন রাহুল গান্ধী বলেন, ‘কংগ্রেস ক্ষমতায় এলে পরিবারের একজন মহিলাকে সরাসরি ২৫০০ টাকা করে অ্যাকাউন্টে দেওয়া হবে।’ পাশাপাশি ১০০০ টাকার সিলিন্ডার (LPG Cylinder) দেওয়া হবে ৫০০ টাকায়। শুধু তাই নয়, মহিলাদের (Women) জন্য বাসভাড়াও (Bus Fare) মুকুব করে দেওয়ার ঘোষণা করেছেন রাহুল। রাহুলের দাবি, তাতে আরও হাজার টাকা সঞ্চয় হবে মহিলার। সব মিলিয়ে মাসে প্রায় ৪ হাজার টাকার সুবিধা পাবেন মহিলারা।

এদিন রাহুল জানান, ‘মহিলারাই পরিবারের মেরুদণ্ড। তাই তাদেরই সরাসরি সহযোগিতা করা হবে।’ ভোট প্রচারে গিয়ে চন্দ্রশেখর রাওয়ের (KCR) পরিবার তেলেঙ্গানার মানুষের টাকা লুট করেছে বলেও মন্তব্য করেন রাহুল। তিনি বলেন, ‘প্রতিটি পয়সা তেলেঙ্গানার মানুষকে ফিরিয়ে দেবে কংগ্রেস।’ কালেশ্বরাম প্রকল্প নিয়ে রাহুল বলেন, ‘এই প্রকল্পে এক লক্ষ কোটি টাকা খরচ হয়েছে। এটা আসলে বিআরএসের এটিএম। এই প্রকল্পের খেসারত দিতে তেলেঙ্গানার প্রতিটি পরিবারকে ২০৪০ সাল পর্যন্ত ৩১ হাজার ৫০০ টাকা করে দিতে হবে।’

rahul gandhi 1 1

প্রসঙ্গত, তেলেঙ্গানায় এবারের মূল লড়াই বিআরএস (BRS) বনাম কংগ্রেসের। তাই ভোটের আগে কেসিআর-কে কড়া ভাষায় আক্রমণ করলেন রাহুল গান্ধী।

Avatar
Monojit

সম্পর্কিত খবর