রাহুল ২৯, কেজরীওয়াল ৯! INDIA জোটে ‘PM” পদে কত শতাংশের পছন্দ মমতা? প্রকাশ্যে সমীক্ষার রিপোর্ট

বাংলা হান্ট ডেস্কঃ লোকসভা নির্বাচনের (Lok Sabha Election) প্রস্তুতি নিয়ে দেশের রাজনৈতিক পারদ ঊর্ধ্বমুখী। দেশে আগাম নির্বাচন থেকে শুরু করে ওয়ান নেশন ওয়ান ইলেকশন নিয়ে কথা হচ্ছে। এই আলোচনার মধ্যেই মুম্বইয়ে বিরোধী জোট ভারতের (I.N.D.I.A.) একটি বৈঠক অনুষ্ঠিত হয়। যেখানে বিরোধী দলগুলো একসঙ্গে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্ত নিয়েছে।

তবে এই বৈঠকে বিরোধী জোটের সমন্বয়ক বা প্রধানমন্ত্রী প্রার্থীর নাম ঘোষণা করা হয়নি। অ্যালায়েন্স ইন্ডিয়ার নেতারা বলছেন যে তারা প্রধানমন্ত্রী প্রার্থী নিয়ে চিন্তিত নন কারণ তাদের প্রধানমন্ত্রীর জন্য অনেক প্রতিযোগী রয়েছে। এই নিয়ে ABP নিউজের সি ভোটার সর্বভারতীয় সমীক্ষা চালিয়েছে।

   

ভারতের জোটে প্রধানমন্ত্রী পদের শক্তিশালী প্রতিদ্বন্দ্বী কে? এই সমীক্ষায় প্রশ্ন করা হয়েছিল যে I.N.D.I.A জোটে প্রধানমন্ত্রী পদের সবচেয়ে শক্তিশালী প্রতিদ্বন্দ্বী কে? জনগণ এই প্রশ্নের খুব চমকপ্রদ উত্তর দিয়েছে। সমীক্ষার মধ্যে ২৯ শতাংশ কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীকে (Rahul  Gandhi) বেছে নিয়েছেন। যেখানে ৯ শতাংশ মানুষ দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের (Arvind Kejriwal) নাম নিয়েছেন।

এ ছাড়া ৬ শতাংশ মানুষ বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের নাম নিয়েছেন, ৩ শতাংশ লোক সমাজবাদী পার্টির সভাপতি অখিলেশ যাদবের নাম নিয়েছেন, ৩ শতাংশ পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) নাম নিয়েছেন, ৬ শতাংশ মানুষ শিবসেনার (ইউবিটি) প্রধান উদ্ধব ঠাকরের নাম নিয়েছেন। যেখানে ৪০ শতাংশ বলেছেন এদের মধ্যে কেউই নন। এবং ৪ শতাংশ মানুষ জানিয়েছেন তারা জানেন না।

I.N.D.I.A জোটে প্রধানমন্ত্রীর জন্য সবচেয়ে শক্তিশালী প্রতিদ্বন্দ্বী কে?
সূত্র- সি ভোটার

রাহুল-২৯%
কেজরিওয়াল-৯%
নীতিশ-৬%
উদ্ধব-৬%
অখিলেশ-৩%
মমতা-৩%
এদের কেউই নন – ৪০%
জানি না-৪%

Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর