এবার আর মিথ্যা নয়, সত্যি সত্যি মারা গেলেন কিংবদন্তি ক্রিকেটার ও প্রাক্তন KKR কোচ হিথ স্ট্রিক

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ জিম্বাবোয়ে (Zimbabwe) ক্রিকেটের ইতিহাসে সেরা অলরাউন্ডার কে? এই প্রশ্নটা করা হলে অনেকের মুখেই চলে আসবে হিথ স্ট্রিকের (Heath Streak) নাম। আফ্রিকার এই দেশটির একমাত্র ক্রিকেটের যিনি টেস্ট ফরম্যাটে ১০০-এর বেশি উইকেট নিতে সক্ষম হয়েছিলেন। কিছুদিন আগে তার মৃত্যুর খবর হয়ে রটে গিয়েছিল গোটা বিশ্বে। গোটা পৃথিবী এই নিয়ে শোকপালন করতে শুরু করে দিয়েছিল। তবে সেই খবর সত্যি ছিল না।

কিন্তু এবার সত্যি সত্যি তার মৃত্যুর খবর এলো। তার স্ত্রী বিষয়টি নিশ্চিত করলেন। তিনি জানিয়েছেন, “২০২৩ সালের ৩রা সেপ্টেম্বর রবিবার সকালের প্রথম প্রহরে, আমার জীবনের সর্বশ্রেষ্ঠ ভালবাসা এবং আমার সুন্দর সন্তানদের পিতাকে তার বাড়িতেই ইহলোকের মায়া ত্যাগ করতে হয়েছে। আমরা পরিবার এবং নিকটতম প্রিয়জন খুবই দুঃখিত। তিনি প্রেম এবং শান্তিতে আচ্ছাদিত ছিলেন এবং একা থাকেননি শেষ সময়ে।”

heath wife

বেশ কিছুদিন ধরেই ক্যান্সারের সঙ্গে লড়াই করছেন হিথ। কিন্তু সেই লড়াই ৪৯ বছর বয়সেই থেমে গেল। তার ক্রিকেট কেরিয়ার স্থায়ী হয়েছিল ১২ বছর। ২০০০ থেকে ২০০৪ সাল অবধি তিনি জিম্বাবোয়েকে নেতৃত্বও দিয়েছেন ক্রিকেটের মাঠে। নেতা সৌরভের সঙ্গে নেতা হিথের মগজাস্ত্রের লড়াই দেখেছে ক্রিকেট বিশ্ব। কিন্তু নিজের ক্যাপ্টেন জীবনে এক নির্দিষ্ট রাজনৈতিক মতাদর্শর পৃষ্ঠপোষক না হওয়ার জন্য তাকে যথেষ্ট হেনস্থাও হতে হয়েছে। ২০০৫ সালে তিনি ক্রিকেট থেকে অবসর নেন।

আরও পড়ুন: ভারতীয় ক্রিকেটের ইতিহাসে প্রথমবার ঘটলো এমন ঘটনা! লজ্জার রেকর্ড গড়লেন রোহিত, কোহলিরা

২০১৪ থেকে ২০১৬ সাল অবধি তিনি বাংলাদেশের কোচিংয়ের দায়িত্বে ছিলেন। তার সময়কালে বাংলাদেশে একাধিক তারকা ফাস্ট বোলার জায়গা করে নেয় এবং তারাই ভবিষ্যতে ভারতীয় ফার্স্ট বোলিংয়ের মুখ হয়েছেন। তাস্কিন আহমেদ, মুস্তাফিজুরদের কেরিয়ার তৈরিতে বড় অবদান রয়েছে তার। এরপর তিনি আইপিএলে গুজরাট লায়ন্সের কোচ এবং কলকাতা নাইট রাইডার্সের বোলিং কোচের দায়িত্বও পালন করেছেন।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর