ভারতীয় ক্রিকেটের ইতিহাসে প্রথমবার ঘটলো এমন ঘটনা! লজ্জার রেকর্ড গড়লেন রোহিত, কোহলিরা

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ শুরুতে পরিস্থিতি দেখে মনে হচ্ছিল যে ভারতীয় দল ৩০ ওভারও ব্যাটিং করতে পারবে না। একের পর এক তারকা ক্রিকেটের ড্রেসিংরুমে ফিরছিলেন পাকিস্তানের দুর্দান্ত পেস বোলিং আক্রমণের শিকার হয়। এমন পরিস্থিতিতে ফর্মে থাকা ঈশান কিষাণ (Ishan Kishan) মাঠে নামলেন এবং ভারতীয় দলের (Indian Cricket Team) প্রাথমিক বিপর্যয়ের ধাক্কা কাটিয়ে হার্দিক পান্ডিয়ার সঙ্গে একটি গুরুত্বপূর্ণ পার্টনারশিপ করে দলকে নিয়ে এলেন লড়াই করার মত জায়গায়।

তবে তিনি স্বস্তি দিলেও বিশ্বকাপের আগে এই ম্যাচটা ভারতের টপ অর্ডার নিয়ে বড় প্রশ্ন তুলে দিল। বল হাওয়ায় একটু নড়লেই কিভাবে এতজন তারকা সমৃদ্ধ একটি দলের ব্যাটিং তাসের ঘরের মতো ভেঙে পড়ে সেই নিয়ে প্রশ্ন তুলছেন অনেকেই। তার পাশাপাশি আজ কোহলি, রোহিতরা একটি লজ্জার রেকর্ড নিজেদের নামের সঙ্গে জুড়ে ফেলেছেন।

gone sharma virat

আজ প্রথমে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা (১১), তারপর মহাতারকা বিরাট কোহলি (৪) এবং তারপর অপর ওপেনার শুভমন গিল (১০) বোল্ড হয়ে ড্রেসিংরুমে ফিরেছেন। রোহিত এবং কোহলি শাহীন আফ্রিদির শিকার হয়েছেন। শুভমন গেল ৩২ বল খেলার পর হ্যারিস রাউফের শিকার হয়েছেন।

এশিয়া কাপের ইতিহাসে প্রথম কোন ভারতীয় দলের টপ অর্ডারের তিনজন বোল্ড হয়ে ড্রেসিংরুমে ফিরলেন এই ম্যাচে। যদিও তারপর হার্দিক পান্ডিয়া এবং ঈশান কিষাণ পরিস্থিতি সামলে নিয়েছেন। কিন্তু তাতে বৃহত্তর প্রশ্নের উত্তরটা পাওয়া যাচ্ছে না। বিশ্বকাপের আগে এই ব্যাপারটা ভাবাবে ভারতীয় সমর্থক এবং বিশেষজ্ঞদের।

আরও পড়ুন: ঈশানের ব্যাটে ভর করে পাকিস্তানের বিরুদ্ধে লড়াইয়ে ফিরলো ভারত! যোগ্য সঙ্গত দিলেন হার্দিক

রোহিত শর্মার দল নির্বাচন এবং অধিনায়কত্ব নিয়েও অনেকে প্রশ্ন তুলে দিচ্ছেন। মেঘলা আবহাওয়ায় টসটিতে প্রথমে ব্যাটিং করতে নামার সিদ্ধান্তটা কি সঠিক? ভারতীয় দল যদি আজকে জিতেও যায় তাহলেও এই প্রশ্নটা কিন্তু থেকেই যাবে। সেই সঙ্গে পাকিস্তানের পেশ আক্রমণ দেখে সকলেই প্রশ্ন তুলছেন স্বামীর মত একজন অভিজ্ঞ ও দুর্দান্ত ছন্দে থাকা পেসারকে আজ বাইরে রাখাটা কি প্রয়োজন ছিল। প্রশ্ন অনেকগুলো আছে কিন্তু সেগুলোর উত্তর আপাতত পাওয়ার উপায় নেই।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর