রোহিতের চেয়ে কি কোহলি এগিয়ে? বিশ্বকাপের আগে এই প্রসঙ্গে চমকে দেওয়া মন্তব্য রাহুল গান্ধীর

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ বর্তমানে ভারতীয় ক্রিকেট ভক্তরা দ্বিধাবিভক্ত। গৌতম গম্ভীর কিছুদিন আগে একটি সাক্ষাৎকারে একটি তীব্র মন্তব্য করেছিলেন ভারতীয় ক্রিকেট ভক্তদেরকে নিয়ে। তিনি বলেছিলেন এই মুহূর্তে খুব কম ভারতীয়রাই ভারতীয় ক্রিকেট দলের ভক্ত। তিনি বলেছিলেন, “আপনি দেখতে পাবেন যে রোহিত শর্মার ভক্ত রয়েছে, বিরাট কোহলির ভক্ত রয়েছে কিন্তু একজন ভারতীয় দলকে কোন কিছু না ভেবে সমর্থন করছে এই জিনিসটা এখন কম দেখা যায়।”

তলিয়ে ভাবলে দেখা যাবে যে খুব একটা ভুল বলেননি প্রাক্তন ভারতীয় ওপেনার। এমনকি অন্য জগতের বিখ্যাত ব্যক্তিত্বদেরও কোনও সাক্ষাৎকার দিতে গিয়ে এমন জাতীয় প্রশ্নের মুখোমুখি হতে হয় যেখানে কোন দুই ভারতীয় ক্রিকেটারের মধ্য থেকে একজনকে বেছে নিতে হয় তাদের। আর এই ট্রেন্ডের সাম্প্রতিক শিকার হলেন জনপ্রিয় কংগ্রেস নেতা রাহুল গান্ধী।

সম্প্রতি একটি মিডিয়া কনক্লেভে তাকে এমন অনেক প্রশ্নের মুখোমুখি পড়তে হয়েছিল তার ব্যক্তিগত জীবন এবং পছন্দ-অপছন্দ নিয়ে। খুব স্বাভাবিকভাবে সেখানে ক্রিকেটের প্রসঙ্গ ওঠে। বর্তমান ভারত অধিনায়ক রোহিত শর্মা এবং প্রাক্তন ভারত অধিনায়ক বিরাট কোহলির মধ্যে তার পছন্দের তারকাকে এই প্রশ্ন উঠেছিল। এর একটি তাৎপর্যপূর্ণ জবাব দিয়েছেন রাহুল।

তিনি সরাসরি জানিয়েছেন যে অনেকের হয়তো ব্যাপারটা পছন্দ হবে না, কিন্তু তাও তিনি বলছেন যে ক্রিকেট খেলা হিসেবে তার খুব একটা পছন্দের স্পোর্টস নয়। ক্রিকেটের চেয়ে তিনি ফুটবলটা অনেক বেশি পছন্দ করেন এবং বোঝেন। সেই জন্য বিরাট কোহলি এবং রোহিত শর্মার মধ্যে থেকে নির্দিষ্ট কাউকে তিনি বেছে নেননি। দুজনেই তার কাছে সমান বলে জানিয়ে দিয়েছেন কংগ্রেসের দাপুটে নেতা।

তবে ফুটবলের ক্ষেত্রে নিজের মুখ বন্ধ রাখেননি রাহুল। মেসি এবং রোনাল্ডোর মধ্যে থেকে সেরা কাউকে বেছে নেওয়ার প্রসঙ্গ উঠলে তিনি নিজের পছন্দ হিসেবে রোনাল্ডোকে বেছে নেন। তবে ওই অনুষ্ঠানে উপস্থিত মেসি ভক্তরা যাতে হতাশ না হন সেই জন্য তিনি বলেছেন রোনাল্ডো তার পছন্দের ফুটবলার হলেও তিনি মনে করেন যে একজন ফুটবলার হিসেবে মেসি কিছুটা হলেও এগিয়ে রয়েছেন।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর