টাইমলাইনভারতরাজনীতিখেলা

‘ওম’ চিহ্ন বাদ দিয়ে প্যারালিম্পিকে সোনা জয়ী সুমিতকে শুভেচ্ছা রাহুল গান্ধীর, তীব্র সমালোচনা নেটপাড়ায়

বাংলাহান্ট ডেস্কঃ বর্তমান সময়ে চলমান টোকিও প্যারালিম্পিকে জ্যাভেলিন থ্রোতে দেশের জন্য স্বর্ণ পদক জয় করেছেন সুমিত আন্তিল (sumit antil)। সাধারণ মানুষ থেকে শুরু করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও তাঁকে অনেক শুভেচ্ছা জ্ঞাপন করেছেন। প্যারালিম্পিকে দেশের জন্য সোনার পদক জয়, নিজের কাছে খুবই গর্বের বিষয় বলেও জানান সুমিত।

তবে এই সোনা জয়ী ক্রীড়াবিদ সুমিত আন্তিল অভিনন্দ জানিয়ে, আবারও সমালোচনার মুখে পড়লেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী (rahul gandhi)। সোমবার নিজের ট্যুইটার অ্যাকাউণ্ট থেকে সোনা জয়ী সুমিত আন্তিলের একটি ছবি শেয়ার করে, শুভেচ্ছা বার্তা লেখেন রাহুল গান্ধী। তিনি লেখেন, ‘সোনা জয়ের জন্য সুমিতকে অনেক ধন্যবাদ জানাই। এই রেকর্ড ভাঙ্গা এবং সংকল্পের জন্য গোটা দেশ আপনাকে অনেক সাধুবাদ দিচ্ছে’।

কিন্তু রাহুল গান্ধীর এই শুভেচ্ছা জ্ঞাপনের মধ্যে কিছুটা অন্যরকম গন্ধ পেল নেটিজনরা। কারণ, সুমিতের যে ছবি শেয়ার করেছেন রাহুল গান্ধী, সেখানে সুমিতের গলায় ‘ওম’ চিহ্নের লকেটটি ছিল না। ছবিতে লকেটের অংশটা কেটেই ছবিটা শেয়ার করেছেন রাহুল গান্ধী। কিন্তু স্যোশাল মিডিয়ায় সুমিতে এইধরনের যে ছবিটা ঘুরছে, সেখানে কিন্তু তাঁর গলার চেনে ‘ওম’ চিহ্নের একটা লকেট রয়েছে।

সুমিতের ছবি থেকে এই ধর্মের চিহ্ন স্বরূপ লকেটের অংশ কেটে বাদ দেওয়ায়, আবারও নেটিজনদের সমালোচনার মুখে পড়েছেন রাহুল গান্ধী। কেউ কেউ বলেছেন, ছবি থেকে ‘ওম’ বাদ দিতে পারলেও, হিন্দু ধর্মকে ক্রীড়াবিদদের থেকে বের করতে পারবেন না রাহুল গান্ধী। আবার অনেকে মনে করছেন, বর্তমান সময়ে ‘ধর্মনিরপেক্ষতা’কে সামনে রেখেই ছবি থেকে ‘ওম’ লকেট কেটে বাদ দিয়েছেন রাহুল গান্ধী।

Related Articles

Back to top button