টাইমলাইনভারত

পায়ে হেঁটে হাথরস যাওয়া রাহুল গান্ধী-প্রিয়াঙ্কা গান্ধীকে গ্রেফতার করল পুলিশ, আক্রোশিত কংগ্রেসকর্মীরা

উত্তরপ্রদেশের হাথরসে নির্যাতিতার পরিবারের সাথে দেখা করতে দিল্লী থেকে রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা ভাদ্রা কংগ্রেস কর্মীদের সাথে নিয়ে রওনা দিয়েছিলেন। অবশ্য গ্রেটার নয়ডা পুলিশ কংগ্রেস কর্মীদের আটকে দেন। পুলিশ কংগ্রেস ভিড়কে আটকে দেয়। যারপর রাহুল প্রিয়াঙ্কা পায়ে কর্মীদের সাথে হেঁটে নির্যাতিতার পরিবারের সাথে দেখা করার জন্য রওনা দেন। যেখানে রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধীকে আটকে দেওয়া হয়েছিল সেখান থেকে হাথরস ১৪২ কিমি দূর ছিল।

তা সত্ত্বেও রাহুল প্রিয়াঙ্কা কংগ্রেস কর্মিদের সাথে হাঁটা দেন। এরপর প্রিয়াঙ্কা ও রাহুল গান্ধীকে উত্তরপ্রদেশ পুলিশ গ্রেফতার করে। গ্রেফতারের পর রাহুল ও প্রিয়াঙ্কাকে পুলিশের জিপে তুলে নিয়ে যেতে দেখা যায়। রাহুল গান্ধীর গাড়িকে পুলিশ বর্ডারে আটকে দিয়েছে। এরপর হেঁটে কর্মীদের সাথে পথ চলা শুরু করলে পুলিশের সাথে রাহুল গান্ধীর ধাক্কা ধাক্কি হয়। যারপর রাহুল গান্ধী মাটিতে পড়ে যান।
রাহুল গান্ধী UP প্রশাসনকে উদেশ্য করে বলেছিলেন তাকে যতই আটকানোর চেষ্টা করুক উনি হাথরস যে করেই হোক পৌঁছে যাবেন।

ধাক্কা ধাক্কি চলাকালীন পুলিশ রাহুল গান্ধীকে বলেন, আপনাকে আর এগিয়ে যেতে দেওয়া হবে না। রাহুল গান্ধী বলেন আমি একা যেতে চাই। এরপর পুলিশ বলে আপনাকে ধারা ১৮৮ অনুযায়ী গ্রেফতার করা হচ্ছে। ধারা ১৮৮ অনুযায়ী আপনি ভিড়ের সাথে এগিয়ে যেতে পারবেন না। রাহুল গান্ধী UP পুলিশের উপর গুরুতর অভিযোগ তুলেছেন।

রাহুল গান্ধী বলেছেন, আমাকে ধাক্কা দেওয়া হয়েছে, লাঠিচার্জ করা হয়েছে। রাহুল গান্ধী আরো বলেছেন, আমাকে জোর করে মাটিতে ফেলে দেওয়া হয়েছে। রাহুল গান্ধী এ বিষয়ে প্রধানমন্ত্রী মোদীকেও আক্রমন করেছেন। রাহুল গান্ধী বলেছেন, মোদীজি দেশে এসব কি হচ্ছে? তবে পাল্টা রাহুল গান্ধীর উপরেও অভিযোগ উঠেছে। রাহুল গান্ধী হাথরস কান্ডকে নিয়ে রাজনীতি করছে বলে অভিযোগ উঠেছে। অন্যদিকে পুলিশের তরফে জানানো হয়েছে যে জেলায় ধারা ১৪৪ লাগু রয়েছে। সেই মতো পরিস্থিতিকে নিয়ন্ত্রণ করা হচ্ছে।

Back to top button