১৮০ ডিগ্রি ঘুরে গেল আবহাওয়া! ঘূর্ণিঝড়ের সতর্কতা, দক্ষিণবঙ্গে একটু পরেই বৃষ্টি

বাংলা হান্ট ডেস্ক: ১৮০ ডিগ্রি ঘুরে গেল আবহাওয়া (Weather)! শীতের পথে ফের কাঁটা হয়ে দাঁড়াল ঘূর্ণাবর্ত। আগামী সপ্তাহে রাজ্যে ফের আবহাওয়া বদলের ইঙ্গিত দেওয়া হল আলিপুর আবহাওয়া দফতরের তরফে।

   

বঙ্গোপসাগর ও সংলগ্ন আন্দামান সাগরে একটি ঘূর্ণাবর্ত তৈরি হওয়ায় তা নিম্নচাপে পরিণত হওয়ার সম্ভাবনা রয়েছে। যদিও তার গতিপথ অন্ধ্রের দিকে। এর ফলে তাপমাত্রা বাড়বে বলে জানাচ্ছে হাওয়া অফিস। মঙ্গলবার থেকেই দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা বাড়বে বলে সাফ জানিয়ে দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। ফাওয়া অফিস সূত্রে খবর, বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ তৈরি হচ্ছে, যার ফলে অনেক রাজ্যে অকাল বৃষ্টি হতে পারে। তামিলনাড়ু (Tamil Nadu) ও কেরালায় (Kerala) ইতিমধ্যেই ভারী বৃষ্টিপাত হচ্ছে। ভারী বৃষ্টিপাতের কারণে তামিলনাড়ুর রাজধানী চেন্নাইতেও স্কুল বন্ধ রাখা হয়েছে। তামিলনাড়ু ও পুদুচেরিতে ঝড়ের সম্ভাবনা রয়েছে। আর এর প্রভাব আসবে বঙ্গে। তাপমাত্রা বাড়ার ফলে ফের শীত শীতভাব উধাও হয়ে যেতে পারে।

weather winter

এদিকে একটি ঘূর্ণিঝড় (Cyclone) তৈরি হওয়ারও সম্ভাবনা রয়েছে। যার নাম দেওয়া হয়েছে মিগজাউম, যার নাম দিয়েছে মায়ানমার। মনে করা হচ্ছে, এই ঘূর্ণিঝড় বাংলাদেশে (Bangladesh) আছড়ে পড়তে পারে। শুধু তাই নয়, এই ঘূর্ণিঝড়ের কারণে তাণ্ডব হতে পারে ত্রিপুরা ও মিজোরামে। এই বাংলার তিন জেলা- দুই ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরেও বৃষ্টি (Rain) হতে পারে।

এদিকে শনিবার কলকাতার (Kolkata Rain) সর্বনিম্ন ১৯.৬ তাপমাত্রা ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে যা এক ডিগ্রি বেশি। হাওয়া অফিস জানাচ্ছে, আপাতত তাপমাত্রা আগামী কয়েকদিনে একই থাকবে।