কিছুক্ষণ বিরাম নিয়েই ফের তাণ্ডব! নতুন সপ্তাহে কেমন খেল দেখাবে দক্ষিণবঙ্গের আবহাওয়া?

বাংলা হান্ট ডেস্ক: বেশ কিছুদিন থেকে বৃষ্টির দাপট দেখছে গোটা রাজ্য। যদিও আজ থেকে আবহাওয়ার সামান্য পরিবর্তন হবে। নয়া সপ্তাহের শুরুর দিকে বৃষ্টির পরিমাণ কিছুটা কমবে। সোমবার এবং মঙ্গলবার দক্ষিণবঙ্গের কোথাও ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস নেই। মৌসুমী অক্ষরেখার প্রভাবে মেঘলা আকাশ থাকলেও সেভাবে প্রহার লক্ষ্য করা যাবে না।

দক্ষিণবঙ্গে (South Bengal) কোথাও কোথাও হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজ উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় হালকা বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস।

   

আগামীকাল থেকে কিছুটা বাড়তে পারে বৃষ্টির পরিমাণ। বুধবার থেকে ফের খেল দেখাবে আবহাওয়া। ওদিকে আজ উত্তরবঙ্গের চারটি দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং এবং আলিপুরদুয়ার মাঝারি বৃষ্টির সম্ভাবনা। পাশাপাশি কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর ও মালদায় হালকা বৃষ্টির পূর্বাভাস।

আরও পড়ুন: ‘একবার BJP ক্ষমতায় আসুক… সব পাল্টে দেব’, গোলামির কোনও চিহ্ন থাকবে না’, দিলীপের হুঙ্কার

আজ থেকে দক্ষিণে কিছুটা তাপমাত্রা বাড়বে। বজায় থাকবে আদ্রতাজনিত অস্বস্তি। মঙ্গলবার পর্যন্ত এমনই থাকবে। দক্ষিণবঙ্গের কোথাও ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। আলিপুর আবহাওয়া অফিস জানিয়েছে, অক্ষরেখা ক্রমশ্য উত্তরবঙ্গের দিকে যাবে এবং যার জেরে দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ কমতে থাকবে। তবে একেবারে রেহাই মিলবে না।

weather

আরও পড়ুন: DA আন্দোলনের মাঝেই সুখবর! শীঘ্রই বেতন বাড়ছে রাজ্যের সরকারি কর্মীদের, খুশি সকলে

আবহাওয়া দফতরের পূর্বাভাস, ১২ সেপ্টেম্বর মঙ্গলবার নাগাদ উত্তর-পশ্চিম এবং সংলগ্ন পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত তৈরি হওয়ার সম্ভাবনা। তার সম্ভাব্য অভিমুথ হতে পারে ওড়িশার দিকে। যার জেরে পশ্চিমবঙ্গেও তার প্রভাব পড়বে।

 

 

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর