দক্ষিণবঙ্গে আর কতদিন চলবে বৃষ্টি? জানিয়ে দিল আবহাওয়া দপ্তর

বাংলা হান্ট ডেস্ক: সকাল থেকে মেঘলা আকাশ। কোথাও কোথাও চলছে জোর বৃষ্টি। আজও দিনভর দক্ষিণবঙ্গের (South Bengal) একাধিক জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেই কারণে বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের জন্য হলুদ সতর্কতা জারি করেছে মৌসম ভবন। শীতের সময়ে কতদিন চলবে এই প্যাচপ্যাচে বৃষ্টি? এবার বড় আপডেট দিল আবহাওয়া দপ্তর (Weather Update) ।

   

ঘূর্ণিঝড়ের প্রভাবে চলছে বৃষ্টি। উত্তরবঙ্গে অবশ্য আবহাওয়া শুষ্ক। তবে এই অসময়ে বৃষ্টিতে ভিজছে দক্ষিণবঙ্গ। আবহাওয়া দপ্তর (Weather Department) সূত্রে খবর, আজ বৃহস্পতিবার হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। রাতের দিকে বাড়তে পারে বৃষ্টি। রাতের তাপমাত্রা স্বাভাবিকের থেকে উপরেই থাকবে।

কোথায় কোথায় আজ বর্ষণ? বৃহস্পতিবার বেশি বৃষ্টির সম্ভাবনা পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং দক্ষিণ ২৪ পরগনায়। এছাড়া বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে উত্তর ২৪ পরগনা, বাঁকুড়া, হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমান, নদিয়ায়। আজ বৃষ্টিতে ভিজবে মহা নগরীও।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আবহাওয়ার বদল হবে উপকূল ও সংলগ্ন জেলাগুলিতে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা থাকছে। ঝোড়ো হওয়া বইতে পারে উপকূলের জেলাগুলিতে। আবহাওয়া দপ্তর সূত্রে খবর, চলতি সপ্তাহে দক্ষিণবঙ্গের বেশ কিছু জায়গায় বৃষ্টি চলবে। গতকালও কিছু অংশে বৃষ্টি হয়।

আরও পড়ুন: ভ্যালেন্টাইনস ডে, সরস্বতী পুজোয় কোথায় থাকবেন পার্থ-অর্পিতারা? জানিয়ে দিল আদালত

কবে মিলবে বৃষ্টি থেকে রেহাই? ডিসেম্বর মাসেও বৃষ্টিতে নাকাল হতে হচ্ছে মানুষজনকে। যদিও আগামীকাল থেকে ঘূর্ণিঝড়ের প্রভাব কমতে শুরু করবে।আবহাওয়া অফিসের পূর্বাভাস, আগামী ৮ তারিখ থেকে আবহাওয়ার পরিবর্তন হবে। ৯ তারিখের পর থেকে মেঘমুক্ত ঝলমলে আবহাওয়া থাকবে দক্ষিণবঙ্গে।

weather

নিম্নচাপের জেরে দক্ষিণবঙ্গ শীতের পথে কার্যত কাঁটা। ডিসেম্বর চলে এলেও জাঁকিয়ে শীত আসেনি। এরই মধ্যে ঘূর্ণিঝড়ের জেরে আবহাওয়ার বদল। তবে শীতের স্পেল শুরু হয়ে যাবে। নামবে দক্ষিণবঙ্গের তাপমাত্রা। তাই শীত বস্ত্র নিয়ে রেডি থাকুন। নামিয়ে ফেলুন মোটা সোয়েটার।

উত্তরবঙ্গের আবহাওয়া: সপ্তাহের শেষে পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে দার্জিলিং, কালিম্পঙে হালকা বৃষ্টির পূর্বাভাস। সামান্য বৃষ্টি হতে পারে। বাকি জেলায় শুষ্ক থাকবে আবহাওয়া। তাপমাত্রা পরিবর্তনের সম্ভাবনা নেই এই সপ্তাহে।