জ্বালাপোড়া থেকে কবে স্বস্তি? আজ দক্ষিণবঙ্গের কোথায় কোথায় বৃষ্টি? আবহাওয়ার খবর

বাংলা হান্ট ডেস্ক: রোজ বৃষ্টির পূর্বাভাস থাকলেও খটখটে শুকনো আবহাওয়া দক্ষিণবঙ্গে। দিনভর ভ্যাপসা গরমে অতিষ্ট হয়ে উঠেছে দক্ষিণবঙ্গের মানুষজন। তাপপ্রবাহ কাটিয়ে কবে দক্ষিণবঙ্গে (South Bengal) বৃষ্টি? কবে একটু স্বস্তি মিলবে? আবহাওয়া দপ্তর জানিয়েছে রবিবার বিক্ষিপ্তভাবে বৃষ্টির (Rainfall) সম্ভাবনা রয়েছে দক্ষিণের একাধিক জেলায়।

আজ ও আগামীকাল তাপপ্রবাহের মতো পরিস্থিতি থাকতে পারে পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া এবং পশ্চিম বর্ধমানে। এই সমস্ত জেলায় ভ্যাপসা গরম বজায় থাকবে। তবে মঙ্গলবার থেকে তাপমাত্রা কমবে। তারপর থেকে দক্ষিণবঙ্গের কোথাও তাপপ্রবাহের সতর্কতা নেই।

   

আজ কোথায় কোথায় বৃষ্টি? দক্ষিণবঙ্গের সব জেলাতেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির হবে হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, কলকাতায়। এর মধ্যে পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদে ঘণ্টায় ৪০-৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে।

আজ কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং নদিয়াতেও ঝোড়ো হওয়ার দাপট থাকবে। গতিবেগ থাকতে পারে ঘণ্টায় ৩০-৪০ কিলোমিটার। মঙ্গলবার থেকে বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। ১৭ তারিখের পর থেকে কলকাতায় বৃষ্টিপাতের বাড়বে।

weather 988

আরও পড়ুন: কমছে না তাপপ্রবাহ! রাজ্যে ফের একবার বাড়ল গরমের ছুটি, নয়া বিজ্ঞপ্তি জারি করল শিক্ষা দপ্তর

ভারী বৃষ্টিতে ভিজছে উত্তরবঙ্গ। আজও সেই সিলসিলা জারি থাকবে। আজ ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে আলিপুরদুয়ার, কালিম্পং জলপাইগুড়ি, দার্জিলিং, আলিপুরদুয়ার ও কোচবিহারের কয়েকটি জায়গাতে। জারি হয়েছে সতর্কতা। এছাড়া হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদায়।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর