সংঘের সঙ্গে দীর্ঘদিনের সম্পর্ক, প্রথমবার নির্বাচনে লড়েই জয়ী! চিনে নিন রাজস্থানের নতুন মুখ্যমন্ত্রীকে

বাংলা হান্ট ডেস্কঃ রাজস্থানের (Rajasthan) নতুন মুখ্যমন্ত্রীর (Chief Minister) নাম ঘোষণা হয়েছে। ভজন লাল শর্মা (Bhajan Lal Sharma) এবার মরুরাজ্যের দায়িত্ব সামলাবেন। সাঙ্গানার আসন থেকে নির্বাচনে জিতে প্রথমবারের মতো বিধায়ক হয়েছেন তিনি। ভজন লাল শর্মা কংগ্রেসের পুষ্পেন্দ্র ভরদ্বাজকে ৪৮০৮১ ভোটে পরাজিত করেন। বিধায়ক দলের বৈঠকের আগে অনুষ্ঠিত ফটো সেশনে চতুর্থ সারিতে বসেছিলেন তিনি। কিছুক্ষণ পর রাজ্যের নতুন মুখ্যমন্ত্রীর জন্য তাঁর নাম ঘোষণা করে বিজেপি।

ভজন লাল শর্মা সংঘের পটভূমি থেকে আসা নেতা। তিনি দীর্ঘদিন ধরেই সংঘের সঙ্গে যুক্ত। দলেও তার ভালো নামডাক রয়েছে। ৫৫ বছর বয়সে রাজস্থানের দায়িত্ব তার কাঁধে তুলে দেওয়া হয়। তিনি একজন স্নাতকোত্তর। শর্মা মূলত ভরতপুরের বাসিন্দা। তবে জয়পুর জেলার সাঙ্গানার বিধানসভা আসন থেকে দল তাকে প্রথমবার টিকিট দিয়েছিল। যেখান থেকে জিতে তিনি বিধায়ক হয়েছেন।

   

ভজন শর্মা দশ বছর ধরে বিজেপির রাজ্য সাধারণ সম্পাদক। এর আগে তিনি মণ্ডল সভাপতিও ছিলেন। ২০০৩ সালে তিনি ভরতপুরের নাবাই আসন থেকে নির্দল প্রার্থী হিসাবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন, কিন্তু ছয় হাজার ভোটে পরাজিত হতে হয়েছিল। ২০১৮ সালে শর্মা বিজেপির কাছে টিকিট চেয়েছিলেন, কিন্তু দল তার দাবি উপেক্ষা করে।

Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর