টাইমলাইনভারতরাজনীতি

‘আপনাদের এখানে একটি বেলাগাম ষাঁড় আছে, বিজেপিকে সাহায্য করছে’, ওয়াইসিকে আক্রমণ টিকাইতের

বাংলাহান্ট ডেস্কঃ অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমীনের (AIMIM) সভাপতি আসাদউদ্দিন ওয়াইসিকে (asaduddin owaisi) ‘বেলাগাম ষাঁড়’ বলে ব্যাঙ্গ করলেন ভারতীয় কিষান ইউনিয়নের নেতা রাকেশ টিকাইত (rakesh tikait)। বৃহস্পতিবার হায়দ্রাবাদে এক কৃষক সমাবেশে উপস্থিত হয়ে এমনই ব্যাঙ্গাত্মক মন্তব্য করেন কৃষক নেতা।

হায়দ্রাবাদে এক কৃষক সমাবেশে উপস্থিত হয়ে কৃষি আইন বাতিলের ইস্যুতে রাকেশ টিকাইত বলেন, ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ইতিমধ্যেই ৩ টি নতুন বিতর্কিত কৃষি আইন বাতিল করেছেন। কিন্তু তারপরও ফসলের ন্যূনতম সমর্থন মূল্যের (এমএসপি) দাবিতে প্রতিশ্রুতিবদ্ধ হচ্ছে না কেন্দ্র সরকার’।

তিনি আরও বলেন, ‘এই বিষয়ে দিন কয়েক আগে কেন্দ্রকে চিঠি দিয়েছি। কিন্তু তাতেও কোন লাভ হয়নি। গোটা দেশের কৃষকদের পক্ষে উপকারি এমএসপি নিয়ে কেন্দ্র সরকার কথা বলতে ইচ্ছুক নয়। সেই কারণেই সরকার এখনও সেই চিঠির বিষয়ে কোনরকম জবাব দেয়নি’।

এই সভাতে দাঁড়িয়েই আসাদউদ্দিন ওয়াইসিকে আক্রমণ করেন কৃষক নেতা রাকেশ টিকাইত। তিনি ব্যাঙ্গ করে বলেন, ‘এখানে একটি লাগামহীন ষাঁড় রয়েছে, যে বিজেপিকে সাহায্য করে চলেছে, ”বিজেপির বি টিম”। তাঁকে এখানেই বেঁধে রাখতে হবে, এখান থেকে কোথাও যেতে দেবেন না। হায়দ্রাবাদ এবং তেলেঙ্গানার বাইরে তাঁকে একদম যেতে দেবেন না। তিনি বলে একরকম, আর তাঁর লক্ষ্য থাকে আর একরকম’।

রাকেশ টিকাইত আরও বলেন, ‘যেখানেই যখন নির্বাচন হয়, তিনি সেখানেই তখন চলে যান। এখন যেমন উত্তরপ্রদেশে রয়েছেন। ভারতের হিন্দু ও মুসলমানদের মধ্যে বিভাজন করার চেষ্টা করে যাচ্ছেন তিনি’।

Related Articles

Back to top button