টাইমলাইনখেলাক্রিকেট

ভারতের বিরুদ্ধে টেস্ট খেলতে চায় পাকিস্তান! বিবাদ প্রসঙ্গে ইরান বনাম ইউএসএ ম্যাচের প্রসঙ্গ টানলেন PCB সভাপতি

বাংলা হান্ট নিউজ ডেস্ক: কিছুদিন আগে বিসিসিআই সচিব ও এসিসি চেয়ারম্যান জয় শাহের মুখে পাকিস্তান থেকে এশিয়া কাপ সরিয়ে নেওয়ার কথা শুনে তার কড়া প্রতিক্রিয়া দিয়েছিলেন। পাকিস্তান ক্রিকেট বোর্ডের সভাপতি বর্তমানে স্পষ্ট করে দিয়েছেন যে তাদের ওই খরা প্রতিক্রিয়া শুধু শুধুমাত্র বিসিসিআইকে মুখের উপর জবাব দেওয়ার আকাঙ্ক্ষা।

এরপর তিনি ভারতীয় ক্রিকেট বোর্ডকে রাজনীতি দূরে সরিয়ে রেখে খেলার ওপর বেশি গুরুত্ব দেওয়ার আহবান করেছেন। ভারতীয় দলকে যাতে বিসিসিআই পরের বছর এশিয়া কাপ খেলার জন্য পাকিস্তানের আসার অনুমতি দেয় সেই নিয়েও অনুরোধ পাকিস্তান ক্রিকেই বোর্ডের প্রধান।

ভারতের কেন পাকিস্তানের খেলতে আসাও যেতে সেই নিয়ে তিনি কাতার ফুটবল বিশ্বকাপের প্রসঙ্গ টেনে এনেছেন। চলতি বিশ্বকাপের গ্রুপপর্বে নিজেদের মধ্যে প্রবল রাজনৈতিক সমস্যা থাকা দুটি দেশ ইরান এবং মার্কিন যুক্তরাষ্ট্র একই গ্রূপে ছিল এবং তাদের মধ্যে হাড্ডাহাড্ডি একটি লড়াইও হয়েছিল ফুটবলের মাঠে।

রামিজ রাজা মনে করেন যে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ইরানের মধ্যে যা সম্পর্ক তাতে তাদের একে অপরের বিরুদ্ধে মাঠে নামা নিয়েও প্রশ্নচিহ্ন উঠিয়ে দেওয়া যায়। কিন্তু তা সত্ত্বেও দুই দেশের ফুটবলাররা মাঠে নেমেছেন একে অপরের বিরুদ্ধে খেলেছেন এবং ম্যাচের শেষে যুক্তরাষ্ট্রের প্লেয়াররা ইরানের ফুটবলারদের সান্তনা দিচ্ছেন এমন দৃশ্য দেখা গেছে। খেলা সব সময় ভাঙা সম্পর্ক জড়িয়ে দিতে পারে বলে মনে করেন রামিজ। কিন্তু ভারত পাকিস্তানের মধ্যে ম্যাচ নিয়ে বিসিআই এর যেরকম মনোভাব দেখা যাচ্ছে তাতে তিনি একেবারেই সন্তুষ্ট নন বলে ছাড়িয়েছেন।

তিনি ভারত এবং পাকিস্তানের মধ্যে টেস্ট ক্রিকেট আয়োজনের জন্য উৎসাহী বলে জানিয়েছেন। সেই সঙ্গে তিনি এটাও বলেছেন যে ভারত যদি পাকিস্তানের মাটিতে না আসে এবং সে ক্ষেত্রে পাকিস্তানও যদি সুরক্ষা ব্যবস্থার দোহাই দিয়ে ভারতের মাটিতে বিশ্বকাপ খেলতে যেতে অস্বীকার করে তাহলে সেটা ক্রিকেটপ্রেমীদের পক্ষে ক্ষতিকারক হবে।

Related Articles