fbpx
টাইমলাইনভারত

যদি এবার পাকিস্তান থেকে কোনো অনুপ্রবেশকারী আসে, তাহলে আর বেঁচে ফিরবে না: রাজনাথ সিং, প্রতিরক্ষা মন্ত্রী।

আতঙ্কবাদের ইস্যুতে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং আবারও পাকিস্তানে আক্রমণ করেছেন। রাজনাথ সিং বলেছেন যে পাকিস্তানকে সন্ত্রাসবাদ বন্ধ করা দরকার, তা না হলে কেউ পাকিস্তানকে টুকরো টুকরো টুকরো করতে আটকাতে পারবে না। রাজনাথ সিং বলেছেন যে ভারতের সংখ্যালঘুরা নিরাপদ, সুরক্ষিত এবং সুরক্ষিত ছিল। ভারত বর্ণ বা ধর্মের ভিত্তিতে মানুষকে বিভক্ত করে না।

রাজনাথ সিং বলেছেন, পাকিস্তান ৩৭০ অনুচ্ছেদ বাতিলের ভারতের সিদ্ধান্ত হজম করতে পারছে না পাকিস্তান। পাক সরকার জাতিসংঘে গিয়ে তাদের বিভ্রান্ত করার চেষ্টা করেছিল। সীমান্তে শহীদ হওয়া ১২২ সেনার স্মরণে এক অনুষ্ঠানে রাজনাথ সিংহ বলেন, “যদি পাকিস্তানের দ্বারা কোনও আক্রমণ হয়, তবে আমাদের সেনাবাহিনীও এর জন্য প্রস্তুত।” কোনও অনুপ্রবেশকারী ভারত থেকে জীবিত ফিরে যাবে না।

রাজনাথ সিং ইমরান খানকে কটাক্ষ করে বলেন, পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান তাঁর লোকদের সঠিক পরামর্শ দিয়েছেন যে তারা যেন নিয়ন্ত্রণের সীমানা অতিক্রম না করে কারণ আমাদের সেনাবাহিনী প্রস্তুত। যদি তারা সীমান্ত অতিক্রম করে এখানে চলে আসে তবে তারা আর ফিরে যেতে পারবে না। ইমরান খান শুক্রবার মুজাফফরাবাদে বক্তব্য রেখে বলেছেন যে তিনি পাকিস্তানের জনগণকে অনুরোধ না করে এলওসি-র দিকে অগ্রসর না হওয়ার আহ্বান জানিয়েছেন। আসলে ইমরান খান জনগণকে উস্কানি দিয়ে বলেছিলেন যে- আমি জানি আপনারা LOC দিকে যেতে চান, কিন্তু এখন যাবেন না। আমি যখন বলবো তখন যাবেন।

রাজনাথ সিং বলেছেন যে পাকিস্তান কাশ্মীর থেকে ৩৭০ অপসারণের ভারতের সিদ্ধান্ত হজম করতে পারছে না এবং বিষয়টি বিভ্রান্ত করার জন্য জাতিসংঘের কাছে বিষয়টি নিয়েছিল। স্বাধীনতার পর থেকে ভারতে সংখ্যালঘুদের জনসংখ্যা বৃদ্ধি পেয়েছে এবং পাকিস্তানে শিখ, বৌদ্ধ এবং অন্যদের বিরুদ্ধে অধিকার লঙ্ঘন অব্যাহত রয়েছে। পাকিস্তানে হিন্দু শিখ অর্থাৎ মুসলিম ব্যতীত কেউ সুরক্ষিত নেই বলে মন্তব্য করেন রাজনাথ সিং।

Leave a Reply

Back to top button
Close
Close