টাইমলাইনখেলাক্রিকেট

এশিয়া কাপে ভারতকে উড়িয়ে দেবে পাকিস্তান, মত পাকিস্তানের প্রাক্তন উইকেটরক্ষকের

বাংলা হান্ট নিউজ ডেস্ক: আসন্ন এশিয়া কাপে ১০ মাস পরে ফের একবার মুখোমুখি হবে ভারত এবং পাকিস্তান। ইতিমধ্যেই ম্যাচের দিনক্ষণও প্রকাশ্যে চলে এসেছে। সংযুক্ত আরব আমিরাশাহির মাটিতে এই হাইভোল্টেজ প্রতিযোগিতার শুরুর দ্বিতীয় দিনেই দুই পক্ষ একে অপরের মুখোমুখি হবে। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের কাছে ১০ উইকেটে লজ্জার হারের ক্ষত এখনও তাজা। বদলা নিতে মুখিয়ে থাকবে ভারতীয় দল।

ভারতীয় দল এখন গতবছরের চেয়ে অনেক বেশি ব্যালান্সড। দলে প্রচুর অপশন রয়েছে ফলে ভারসাম্য বেড়েছে। সম্প্রতি ইংল্যান্ডের বিরুদ্ধে দুর্দান্তভাবে টি টোয়েন্টি সিরিজ জিতেছে ভারত। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চলতি টি টোয়েন্টি সিরিজেও আপাতত এগিয়ে রয়েছে তারা। কিন্তু তবু পাকিস্তানের প্রাক্তন উইকেটরক্ষক রশিদ লতিফ বিশ্বাস করেন যে এশিয়া কাপে ভারতীয় দল পর্যদুস্ত হবে পাকিস্তানের সামনে।

নিজের এই বক্তব্যের ব্যখ্যাও দিয়েছেন প্রাক্তন পাক ক্রিকেটার। তিনি নিজের ইউটিউব চ্যানেলে বলেছিলেন যে ভারতের বার বার পরিবর্তন এসেছে সাম্প্রতিক কালে। পাশাপাশি তিনি মনে করেন যে রোহিত শর্মা, লোকেশ রাহুল এবং বিরাট কোহলি, এই তিন তারকাকে নিয়ে ভারতীয় দল টি-টোয়েন্টি ফরম্যাটে নিজেদের সঠিক টিম কম্বিনেশন খুঁজে বার করতে পারবে না। আর এই পরিস্থিতি সুবিধা নেবে পাকিস্তান।

তিনি আরও যোগ করে বলেছেন, “জেতা বা হারা আলাদা ব্যাপার। কিন্তু আমি মনে করি পাকিস্তানের স্ট্র্যাটেজি ও গেমপ্ল্যান এইমুহূর্তে ভারতের চেয়ে অনেক ভালো দেখাচ্ছে। সব ফরম্যাট মিলিয়ে দেখলেও পাকিস্তানের মূল দলে খুব বেশি পরিবর্তন নেই। কিন্তু সম্প্রতি ভারতীয় দল আলাদা আলাদা ৭ জনের নেতৃত্বে মাঠে নেমেছে, যা ভারতের ভালো ফল করার ক্ষেত্রে বাঁধা হয়ে দাঁড়াবে।

Related Articles

Back to top button