জয় শাহ-র BCCI-এর নির্বুদ্ধিতা ডুবিয়েছিল ভারতকে! আজও আফসোস কাটেনি এই তারকার

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ বিশ্ব টেষ্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে (WTC Final) অস্ট্রেলিয়ার বিরুদ্ধে (India vs Australia) বিশ্রী হার এখন অতীত। এই মুহূর্তে ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket Team) ব্যস্ত রয়েছে ওয়েস্ট ইন্ডিজের (West Indies) মাটিতে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলার জন্য। সিরিজের প্রথম টেস্টের প্রথম দিনে যথেষ্ট দাপট দেখিয়েছে ভারত। রোহিত শর্মার (Rohit Sharma) দল ওয়েস্ট ইন্ডিজকে মাত্র দেড়শ রানে অলআউট করে দিয়েছে। এরপর প্রথম দিনের শেষে ভারতীয় অধিনায়কের (৩০) সঙ্গে নবাগত তরুণ ওপেনার যশস্বী জয়সওয়াল (৪০) অপরাজিত অবস্থায় ক্রিজে রয়েছেন।

গতকাল ক্যারিবিয়ান ব্যাটিং লাইনআপকে ভাঙার মূল কৃতিত্ব ছিল রবিচন্দ্রন অশ্বিনের। তার বোলিং এর সামনে অত্যন্ত অসহায় দেখিয়েছে ওয়েস্ট ইন্ডিজের বেশিরভাগ ব্যাটারদের। গতকাল নিজের কেরিয়ারে ৩৩ তম ফাইফার তুলে নিয়েছেন অশ্বিন। মূলত তার বোলিংয়ের কারনেই ওয়েস্ট ইন্ডিজকে ১৫০ রানের মধ্যে আটকাতে পেরেছে ভারত।

কালকের ম্যাচে একাধিক রেকর্ড গড়ে ফেলেছেন তারকা ভারতীয় অফস্পিনার। ত‍্যাগনারায়ণ চন্দ্রপলকে ড্রেসিংরুমে ফিরিয়ে তিনিই প্রথম ধাক্কা দেন ক্যারিবিয়ান শিবিরে। এরপর অধিনায়ক ব্র‍্যাথওয়েট সহ আরও তিন ওয়েস্ট ইন্ডিজ ব্যাটারকে ড্রেসিংরুমে ফেরত পাঠিয়েছেন তিনি। ক্রিকেট বিশ্বে সর্বোচ্চ উইকেট শিকারীদের তালিকায় তিনি টপকে গিয়েছেন ডেল স্টেইনকে।

team india test ashwin

তবে এই সাফল্য অশ্বিনের পুরনো ক্ষত মেটাতে পারবে না। আর সেই ক্ষত হল নিজের দলকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অসহায় আত্মসমর্পণ করতে দেখা এবং নিজের ড্রেসিংরুমে বসে থাকার কারণে কিছু করতে না পারা। কোনও অজ্ঞাত কারণে ওই ম্যাচে অশ্বিনকে বসিয়ে একক স্পিনার হিসেবে রবীন্দ্র জাদেজাকে নিয়ে মাঠে নেমেছিলেন রোহিত। উড়ো খবর শোনা যায় এই সিদ্ধান্তের পেছনে বিসিসিআইয়ের ম্যানেজমেন্টেরও হাত ছিল। ফলে সাজঘরে বসেই বিশ্বের সবচেয়ে বিপজ্জনক অফস্পিনারকে ভারতের হার দেখতে হয়।

তিনি ম্যাচ শুরুর আগে একটি সাক্ষাৎকারে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ন ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হারের প্রসঙ্গে কথা বলতে গিয়ে বলেছেন, “আমি মানসিকভাবে মাঠে নামার জন্য তৈরি ছিলাম। ওই ম্যাচের জন্য আমার নির্দিষ্ট কিছু পরিকল্পনাও ছিল। কিন্তু দুর্ভাগ্যবশত সেই সব বিষয় এখন অর্থহীন। আমি বিশ্বাস করি আমি তফাৎ গড়তে পারতাম ওই ম্যাচে। ম্যাচটা আমার কেরিয়ারের সবচেয়ে বিশেষ মুহূর্ত হতে পারত। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে এমনটা হয়নি।”

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর