ফের বড় প্রশ্নের মুখোমুখি পড়লো BCCI! বিশ্বকাপের আগে নতুন করে চাপে দ্রাবিড়

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ বিশ্বকাপের (2023 ODI World Cup) আগে এশিয়া কাপ (2023 Asia Cup) জিতে ভারতীয় দলের (Indian Cricket Team) আত্মবিশ্বাস তুঙ্গেই ছিল। এখন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কয়েকজন প্রথম সারির তারকাকে ছাড়াও ভারতীয় দল যেমন পারফরম্যান্স করছে তা দেখে অনেকেই স্বস্তিতে। এশিয়া কাপের আগে ভারতীয় দল ওডিআই ফরম‍্যাটে একেবারেই ভালো ছন্দে ছিল না। বাংলাদেশের মাটিতে তারা সিরিজ হেরেছিল। এই অস্ট্রেলিয়ায় সকল তারকা সমৃদ্ধ হয়ে এসে বছরের শুরুর দিকে ভারতের মাটিতে ভারতকে হারিয়ে গিয়েছিল।

কিন্তু এশিয়া কাপে বিরাট কোহলি, রোহিত শর্মাদের ছন্দে ফেরা, শুভমান গিলের নিজের পুরনো ছন্দ খুঁজে পাওয়া এবং এশিয়া কাপের পরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজেও মারকাটারি পারফরম্যান্স, মেটাল অর্ডারে লোকেশ রাহুল, ঈশান কিষাণ, সূর্যকুমার যাদব, শ্রেয়স আইয়ার প্রত্যেকের আগুনে ব্যাটিং এখন বিশ্বকাপের আগে প্রত্যেকটি প্রতিপক্ষের আতঙ্ক বাড়াচ্ছে।

কিন্তু একটা বিষয় নিয়ে নতুন করে চাপ তৈরি হয়েছে। সিরিজের দ্বিতীয় ম্যাচে ভারত এবং অস্ট্রেলিয়া মাঠে নেমেছিল ইন্দোরের হালকার স্টেডিয়ামে। বোলারদের জন্য প্রথম ইনিংসে বলতে গেলে কোনও সাহায্যই ছিল না। সেই সুযোগে অস্ট্রেলিয়ার দ্বিতীয় সারির বোলিং আক্রমণকে নিয়ে ছেলে খেলা করেছিলেন ভারতীয় ব‍্যাটাররা।

এরপর অস্ট্রেলিয়া যখন রান তাড়া করতে নামে তখনও একই ঘটনা ঘটবে এমনটা আশা করেছিলেন ক্রিকেটপ্রেমীরা। কিন্তু প্রসিদ্ধ কৃষ্ণা নিজের প্রথম ওভারেই অজিদের অতিরিক্ত আক্রমণাত্মক মনোভাবের কারণে দুই উইকেট পেয়ে গিয়ে কিছুটা ব্যাকফুটে ঠেলে দেয় ওয়ার্নারদের। তারপর বৃষ্টি আসে এবং বৃষ্টির পর অস্ট্রেলিয়া ঠিক থাকি এগোচ্ছিল। ডিএল মেথডের কারণে তাদের চাপ বেড়ে যাওয়ায় আক্রমণাত্মক ব্যাটিংও করতে হচ্ছিল। কিন্তু এই সময় তাদের পথের কাঁটা হয়ে ওঠেন অশ্বিন। পরপর মার্নাশ লাবুশেন, ডেভিড ওয়ার্নার ও জস ইংলিশকে ড্রেসিংরুমে ফিরিয়ে অস্ট্রেলিয়াকে ম্যাচ থেকে ছিটকে দেন তিনি।

আরও পড়ুন: প্রত্যাবর্তনে অনবদ্য শতরান! বিশ্বকাপের আগে BCCI-এর মন জিতে নিলেন শ্রেয়স আইয়ার

ravi ashwin

গত ম্যাচে তাকে স্টিভ স্মিথ এবং ডেভিড ওয়ার্নারের সামনে অত্যন্ত সাধারণ মনে হয়েছিল। কারণ দুই ব্যাটারি স্পিনের বিরুদ্ধে ব্যাটিং করতে অস্বস্তি বোধ করেন না। কিন্তু তারা দুজন আউট হয়ে যাওয়ার পর যখন তিনি ফের বোলিং করতে এসেছিলেন তখন বেশ ভালই বোলিং করেছিলেন। এরপর দ্বিতীয় ওডিআই ম্যাচে বোলারদের বধ‍্যভূমিতে এমন পারফরম্যান্স। ভারতীয় দলে জাদেজা এবং কুলদীপ প্রধান স্পিনার জুটি হিসেবে খেলবে এটা ঠিক হয়ে রয়েছে। কিন্তু অশ্বিনের এমন পিচে এহেন পারফরম্যান্স নির্বাচকদের এবার ভাবতে বাধ্য করবে।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর