বিশ্বকাপে ছন্দে না ফিরলে অবসর নিতে বাধ্য করবে BCCI! ক্রিকেট ছেড়ে রাজনীতিতে জড়াবেন এই তারকা?

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ভারতীয় দল (Indian Cricket Team) গত এক মাস ধরে ওডিআই ফরম্যাটে অসাধারণ ছন্দে রয়েছে। বিশ্বকাপের (2023 ODI World Cup) আগে রোহিত শর্মা, শুভমান গিল বিরাট কোহলি, লোকেশ রাহুল, শ্রেয়স আইয়ার, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, মহম্মদ সিরাজ, মহম্মদ শামি, যশপ্রীত বুমরা, কুলদীপ যাদব প্রত্যেকেই নিজেদের সেরা ছন্দ খুঁজে পেয়েছেন। প্রায় প্রতি ম্যাচে দলগতভাবে ভালো পারফরম্যান্স করে জয় পাচ্ছে ভারত। এই ব্যাপারটা কিছুটা স্বস্তি দিচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ডকে (BCCI)।

   

কিন্তু এই সব কিছুর মধ্যেও এমন কিছু তারকা রয়েছেন যাদের নিয়ে চিন্তা থেকে যাচ্ছে ভারতীয় দলের। বিশ্বকাপ জয় করতে গেলে দলের প্রত্যেকের ভালো ছন্দে থাকাটা জরুরি। কিন্তু ভারতীয় দলের এক অলরাউন্ডারের সাম্প্রতিক অবস্থা এমন যে তার ওপর ভরসা করা যাচ্ছে না। দেখে নেওয়া যাক এইখানে কাকে নিয়ে চিন্তা করা হচ্ছে।

এখানে বলা হচ্ছে তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজার কথা। তিনি খুব ভালো বোলিং করছেন না এমনটা বলা যাবে না। তবে একজন অলরাউন্ডার হিসেবে তিনি ভারতীয় দলে রয়েছেন। তার দ্বিতীয় কাজটা অর্থাৎ ব্যাটিংয়ে সাম্প্রতিক অতীতে একেবারেই বলার মত কিছু করে দেখাতে পারেননি তিনি। এই বিষয়টা কিছুটা চিন্তায় রাখবে রোহিত শর্মাকে।

ravindra jadeja

আরও পড়ুন: ভারতীয় বংশোদ্ভূত কিউয়ি তারকার ব্যাটের ঝড়ে উড়ে গেলো পাকিস্তান! চোট সারিয়ে ফর্মে উইলিয়ামসনও

ওডিআই ফরম্যাটে ১৮৬ ম্যাচে ৩২.১৪ গড়ে তিনি ২৬৩৬ রান করেছেন। তার পাশাপাশি ১৭৮ ইনিংসে হাত ঘুরিয়ে ৩৬.৯৫ গড়ে ২০৪ উইকেট নিয়েছেন জাদেজা। তিনি একজন অত্যন্ত দক্ষ ফিল্ডার। তাই খুব ভালো ছন্দে না থাকলেও অভিজ্ঞতার কারণে তাকে প্রথম একাদশে রাখতে বাধ্য হবেন রোহিত শর্মা। কিন্তু প্রায় ৩৫ বছর বয়সে তারকা যদি বিশ্বকাপে খুব ভালো ছন্দ না দেখাতে পারি তাহলে সীমিত ওভারের ক্রিকেটের তার আর জায়গা পাওয়া উচিত কিনা সেই নিয়ে প্রশ্ন উঠে যাবে।

আরও পড়ুন: বিশ্বকাপের আগে ভারতের সামনে কঠিন চ্যালেঞ্জ! অগ্নিপরীক্ষা দিতে হবে রোহিতদের

তিনি অবসর নেবেন এমন কোনও সম্ভাবনা এখনো অবধি দেখা যায়নি। কিন্তু সেরা ছন্দে না থাকলে হয়তো ধীরে ধীরে সরেই দাঁড়াতে হবে তাকে। ভারতীয় ক্রিকেট স্পিন বোলিং অলরাউন্ডারের কোনও অভাব নেই। কিন্তু ক্রিকেট ছেড়ে কি করবেন জাদেজা। অনেকেই পরামর্শ দিয়েছেন যে তার স্ত্রীর হাত ধরে তিনি রাজনীতিতে নামতে পারেন। এর আগে সক্রিয় রাজনীতির সঙ্গে যুক্ত না থাকলেও স্ত্রীর হয়ে বিজেপির প্রচার করতে দেখা গিয়েছে তাকে।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর