টাইমলাইনভারতখেলাআন্তর্জাতিকক্রিকেট

প্রস্তুতি ম্যাচে বিরাটের বোলিং নিয়ে ঠাট্টা করলেন স্টিভ স্মিথ, ভাইরাল ভিডিও

বাংলা হান্ট ডেস্কঃ প্র্যাকটিস ম্যাচে ইংরেজদের পর গতকাল অজি বাহিনীকেও বধ করেছে ভারতীয় দল। যদিও এই জয় প্রত্যক্ষ কোনও প্রভাব ফেলবে না পয়েন্ট টেবিলে, কিন্তু মরু দেশে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে মহা সমরের আগে বিরাট বাহিনীর আত্মবিশ্বাস যে অনেকটাই বাড়বে তা নিয়ে কোন সন্দেহ নেই। প্র্যাকটিস ম্যাচে সাধারণত ১৩ জন খেলোয়াড় ব্যবহার করার অনুমতি মেলে, সেই সূত্র ধরেই এদিন নিজেকে দলের বাইরে রেখেছিলেন বিরাট কোহলি এবং অধিনায়কত্ব ভার কাঁধে তুলে নিয়েছিলেন রোহিত শর্মা।

যদিও এদিন ভারতের বোলিং চলাকালীন এক বিরল কান্ড করলেন রোহিত। পাওয়ার প্লে শেষ হবার ঠিক পরেই বোলিংয়ের জন্য তিনি আমন্ত্রণ জানালেন স্বয়ং বিরাটকে। তার বোলিং অ্যাকশন ততখানি ভালো নয় বলে সেভাবে বল হাতে তুলে নেন না ভারত অধিনায়ক, একথা নিজেই বারবার স্বীকার করে নিয়েছেন তিনি। যদিও এদিন রোহিতের ডাকে ভারতের হয়ে দুটি ওভার বেশ ভালই বল করে দিলেন বিরাট। তার বোলিংয়ের এই ভিডিও এখন রীতিমতো ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।

কারণ একদিকে নিজেই যেমন তিনি তার বোলিং অ্যাকশন নিয়ে কথা বলেছেন বারবার, তেমন বুধবার বিপক্ষীয় ব্যাটার স্টিভ স্মিথকেও মজা করতে দেখা গেল বিরাটের বোলিং নিয়ে। অস্ট্রেলিয়ার বহু যুদ্ধের নায়ক স্টিভ স্মিথ, কার্যত বুঝতেই পারেননি বিরাটের প্রথম বল। এমনকি দ্বিতীয় বলেও তাকে বেশ কিছুটা অস্বস্তিতেই দেখা যায়। কোনমতে ডিফেন্স করে বিরাটের আক্রমণ সামলান তিনি। তবে তৃতীয় বল লং অফের দিকে ঠেলে দিয়ে সিঙ্গেল নেওয়ার পর তাকে দেখা গেল বিরাটের বোলিং নিয়ে ঠাট্টা করতে।

কার্যত নিজেই বিরাটের অ্যাকশন নকল করে হাসতে শুরু করলেন তিনি। এই দৃশ্য এখন রীতিমতো ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। জানিয়ে রাখি, টসে জিতে প্রথমে ব্যাট করে ভারতের বোলিং আক্রমণের সামনে প্রথমেই কোমর ভেঙে গিয়েছিল অস্ট্রেলিয়ার। শেষ পর্যন্ত স্মিথের অর্ধশতরান, এবং ম্যাক্সওয়েল স্টয়নিসের ব্যাটে নির্ভর করে ১৫২ রানের লড়াকু স্কোরে পৌঁছায় তারা। রান তাড়া করতে অবশ্য কোনও অসুবিধাই হয়নি ভারতের। প্রথমে রোহিতের দায়িত্বশীল অর্ধশতরান এবং পরে সূর্যকুমার এবং হার্দিকের সৌজন্যে ১৩ বল বাকি থাকতেই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় ভারতীয় দল। যদিও লক্ষ্য এখন পাকিস্তানের বিরুদ্ধে এই জয়যাত্রা বজায় রাখা।

 

Related Articles

Back to top button