চাকরিপ্রার্থীদের জন্য সুবর্ণ সুযোগ! প্রচুর শূন্যপদ গ্রুপ ডি’তে, মাস গেলে মিলবে ১৭ হাজার

বাংলাহান্ট ডেস্ক : রাজ্যের চাকরিপ্রার্থীদের জন্য বড় সুখবর। ফের একবার নিয়োগের বিজ্ঞপ্তি জারি করল পশ্চিমবঙ্গ সরকার। বিজ্ঞপ্তি অনুযায়ী রাজ্য সরকার নিয়োগ করতে চলেছে গ্রুপ ডি পদে। রাজ্য সরকারের সংশ্লিষ্ট দপ্তরের পক্ষ থেকে রাজ্যের চাকরিপ্রার্থীদের জন্য বছরের শুরুতেই সুখবর নিয়ে আসা হল। এই পদে নূন্যতম যোগ্যতায় আবেদন করা যাবে। যেকোনো জেলার বাসিন্দারা এই পদে আবেদন করতে পারবেন। এই চাকরি সম্পর্কিত বিস্তারিত জানার জন্য মন দিয়ে পড়ুন এই প্রতিবেদন।

   

পদের নাম : গ্রুপ ডি

শিক্ষাগত যোগ্যতা : ন্যূনতম অষ্টম শ্রেণী পাস হতে হবে রাজ্য সরকারের গ্রুপ ডি পদে আবেদন করার জন্য। এছাড়াও আবেদনকারীকে অবশ্যই বাংলা ভাষা পড়তে ও লিখতে জানতে হবে। যোগ্যতা সম্পর্কিত বিস্তারিত জানার জন্য অফিশিয়াল ওয়েবসাইট থেকে ডাউনলোড করে নিন বিজ্ঞপ্তি।

আরোও পড়ুন : বাবাকে মামা ডাকবে নাকি মাকে পিসি! ‘বরকে ভাইফোঁটা’ দিতেই পুরো কনফিউজড ময়না-অর্ণবের ছেলে

বয়সসীমা : বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে সকল প্রার্থীরা এই পদে আবেদনে ইচ্ছুক তাদের ন্যূনতম বয়স ১৮ বছর হতে হবে। আবেদনের ক্ষেত্রে বয়সের সর্বোচ্চ বয়সসীমা ৪০ বছর। এছাড়াও সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ক্ষেত্রে ছাড় পাবেন।

মাসিক বেতন : বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে এই পদে নির্বাচিত প্রার্থীদের প্রতি মাসে ১৭ হাজার টাকা বেতন দেওয়া হবে।

আরোও পড়ুন : অযোধ্যায় একাধিক বিলাসবহুল হোটেল তৈরির উদ্যোগ, লড়াইয়ে সামিল ১২১ বছরের পুরনো সংস্থাও

কোথায় নিয়োগ করা হচ্ছে : পশ্চিমবঙ্গের একটি জেলার আদালতে এই পদে নিয়োগ করা হবে।

job vacancies in Central Bank of India

আবেদন পদ্ধতি : অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে প্রথমে প্রার্থীকে  নির্দিষ্ট ফর্ম ডাউনলোড করতে হবে। এরপর এই আবেদনপত্র সঠিকভাবে পূরণ করতে হবে। তারপর পাসপোর্ট সাইজের ছবি, স্বাক্ষর ও প্রয়োজনীয় নথি সহ আবেদনপত্র পাঠাতে হবে সংশ্লিষ্ট ঠিকানায়।

আবেদনের শেষ তারিখ :  ৭ মার্চ ২০২৪ পর্যন্ত আবেদনপত্র জমা করা যাবে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর