‘কালীঘাটের কাকু’র জন্য ফের বিপাকে অভিষেক! ED-র অ্যাকশনে ঘুম উড়লো নেতার

বাংলা হান্ট ডেস্কঃ গত বছর থেকে নিয়োগ দুর্নীতি (Recruitment Scam) নিয়ে তোলপাড় গোটা রাজ্য। পেঁয়াজের খোসা ছাড়ানোর মতো একের পর এক বিস্ফোরক তথ্য রোজ সামনে আনছেন তদন্তকারীরা। শিক্ষক কেলেঙ্কারির অভিযোগে বহুদিন জেলবন্দি রয়েছেন কালীঘাটের কাকু (Kalighater Kaku) সুজয়কৃষ্ণ ভদ্র (Sujay Krishna Bhadra)। এবার এই কাকুর একাধিক ঠিকানায় একযোগ হানা ইডির।

নিয়োগ দুর্নীতি মামলার রহস্যভেদ করতে ফের সাঁড়াশি অভিযানে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। কিছুদিন আগে কালীঘাটের কাকুর সূত্র ধরে উঠে এসেছিল তার মেয়ে-জামাইয়ের নাম। এবার কলকাতার লি রোডে কালীঘাটের কাকুর জামাইয়ের ফ্ল্যাটে হানা ইডির।

শুধু সেখানেই নয় আজ নিয়োগ দুর্নীতির তদন্তে ধৃত কালীঘাটের কাকু ওরফে সুজয়কৃষ্ণ ভদ্রের একাধিক ঠিকানায় একযোগ হানা দিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ইডি পৌঁছে গিয়েছে সুজয়কৃষ্ণ ভদ্রের নিউ আলিপুর, জোকা এবং ঠাকুরপুকুরের ঠিকানাতেও।

আরও পড়ুন: ফের ধাক্কা! এবার ‘এই’ মামলায় জাস্টিস গাঙ্গুলির নির্দেশ খারিজ করল সুপ্রিম কোর্ট, বেজায় খুশি রাজ্য

অন্যদিকে এদিন সকালেই লিপস অ্যান্ড বাউন্ডসের (Leaps and Bounds office) নিউ আলিপুরের অফিসে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের গোয়েন্দাদের হানা। নিয়োগ দুর্নীতির কালো টাকা সুজয়কৃষ্ণ ভদ্র কোথায় কোথায় সরিয়েছে তার তদন্ত করতেই তল্লাশি অভিযান বলে জানা গেছে।

আরও পড়ুন: বিরাট অ্যাকশন! এত দিনে নড়েচড়ে বসল CBI, এবার নিজামে তলব করা হল ‘ওদের’

ed

এই লিপস অ্যান্ড বাউন্ড কোম্পানিতে সিইও ছিলেন কালীঘাটের কাকু। অন্যদিকে লিপস অ্যান্ড বাউন্ডসের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে রয়েছে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম। অভিষেকের পরিবারের সদস্যরা এই কোম্পানির কর্মকর্তা। সাত সকালে এই কোম্পানিতে হানা দিতেই শোরগোল রাজ্য জুড়ে।

প্রসঙ্গত, গতকালই আমেরিকায় ডাক্তার দেখিয়ে কলকাতায় ফিরেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। তার পর কয়েক ঘন্টা না কাটতেই সোমবার সকালেই লিপস অ্যান্ড বাউন্ডসের নিউ আলিপুরের অফিসে হানা দিলেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের গোয়েন্দারা।