রোহিত শর্মা সুযোগ দিচ্ছেন না, বাধ্য হয়ে বিশ্বকাপ চলাকালীনই তিরূপতি মন্দিরে প্রার্থনা করে এলেন ২ ক্রিকেটার

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ এই মুহূর্তে ভারতীয় দল (Indian Cricket Team) অসাধারণ ছন্দে রয়েছে। বিশ্বকাপের (2023 ODI World Cup) আগে অনেকেই ভারতীয় দল নির্বাচন নিয়ে অনেক রকম প্রশ্ন তুলেছিলেন। কিন্তু স্কোয়াডের প্রায় ৯৫ শতাংশ ভারতীয় ক্রিকেটার নিজেদের পারফরম্যান্সের মধ্য দিয়ে সমালোচকদের মুখ বন্ধ করতে সক্ষম হয়েছেন। রোহিত শর্মা (Rohit Sharma) এবং নির্বাচকরা আছে সঠিক দল বেছে নিয়েছিল তা টুর্নামেন্টে প্রথম সাতটি ম্যাচে দাপট দেখিয়ে জয় পেয়ে প্রমাণ করে দিয়েছে ভারতীয় ক্রিকেটাররা।

যে দুজন ক্রিকেটার দলে না থাকা নিয়ে সবচেয়ে বেশি আলোচনা হয়েছিল তাদের মধ্যে একজন হলেন অক্ষর প্যাটেল (Axar Patel)। বিশ্বকাপের জন্য প্রাথমিক স্কোয়াডে তার নাম বিবেচনা করা হয়েছিল। কিন্তু বিশ্বকাপের আগে দেশের মাটিতে আয়োজিত অস্ট্রেলিয়া সিরিজে তিনি মাঠে নামতে পারেননি চোটের কারণে। তার জায়গায় সুযোগ পাওয়ার রবিচন্দ্রন অশ্বিন অসাধারণ পারফরম‍্যান্স করেন ওই সিরিজে।

   

আরও পড়ুন: হতাশ মুখে আউট হয়ে ফিরছেন গিল! দাঁড়িয়ে ওঠে হাততালি দিয়ে সম্মান সচিন কন্যা সারার! ভাইরাল ভিডিও

ফলে বিশ্বকাপের ঠিক আগে স্কোয়াডের সামান্য পরিবর্তন করে অক্ষরের জায়গায় অশ্বিনকে দলে জায়গা দেওয়া হয়। অক্ষরের চোট খুব একটা গুরুতর ছিল না। এভাবে বাদ পড়ার বিষয়টি খুব একটা মেনে নিতে পারেননি ভারতীয় অলরাউন্ডার এবং সোশ্যাল মিডিয়াতেও নিজের হতাশা প্রকাশ করেছিলেন হালকা ভাবে।

আরও পড়ুন: সচিনের ঘরে বিরাট স্কোর ভারতের! কোহলি, গিল, শ্রেয়সের দাপটে শ্রীলঙ্কার সামনে খাড়া হলো রানের পাহাড়

আরেকজন ক্রিকেটার যাকে বিশ্বকাপের এই দলে প্রয়োজন বলে অনেকেই ভাবছিলেন তিনি হলেন রিশভ পন্থ (Rishabh Pant)। গত বছরের একদম শেষ দিকে তিনি গাড়ি দুর্ঘটনার কবলে পড়েছিলেন। তারপর থেকে তিনি চিকিৎসাধীন এবং এখনো সম্পূর্ণ সুস্থ হননি। বিশ্বকাপের দা কে না পাওয়াটা অনেক বড় ক্ষতি হবে বলে আশঙ্কা করছিলেন অনেক ভারতীয় ক্রিকেটপ্রেমী। তবে তেমনটা হয়নি এবং পন্থও ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন।

axar pant

অতি সম্প্রতি দুই ক্রিকেটারকে একসাথে দেখা যায় অন্ধ্রপ্রদেশের তিরুপতির বালাজি মন্দিরে। সেখানে দুই ক্রিকেটারই সনাতন হিন্দু পোষাক পরিধান করে ভগবানের কাছে প্রার্থনা করেন। আগামী বছরের মাঝামাঝি ওয়েস্ট ইন্ডিজ এবং মার্কিন যুক্তরাষ্ট্রের মাটিতে আয়োজিত হতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সম্পূর্ণ সুস্থ অবস্থায় সেই টুর্নামেন্টের ভারতীয় দলে যাতে জায়গা করে নিতে পারেন সেটাই হয়তো ছিল তাদের প্রার্থনা।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর