হাতে চাঁদ পেলো BCCI, ম্যাচ না খেলেও বিশ্বকাপ জয়ের উপায় পেয়ে গেলেন রোহিত, কোহলিরা!

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ গতকাল দাপট দেখিয়ে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে ৩ ম্যাচের ওডিআই সিরিজের শেষ ম্যাচ জিতে ১-২ ফলে সিরিজ পকেটে পুরে ফেলেছে হার্দিক পান্ডিয়ার নেতৃত্বাধীন ভারতীয় দল (Indian Cricket Team)। ভারতীয় বোলারদের পাশাপাশি কাল এই সিরিজে প্রথমবারের জন্য জ্বলে উঠেছিলেন বেশিরভাগ ভারতীয় ব্যাটাররা। ফলস্বরূপ ২০০ রানের ব্যবধানে জয় পেয়ে যায় ভারত।

এই সিরিজের শেষ ম্যাচে ভারতের একটা বড় সমস্যার সমাধান হয়েছে। ২০১১ সালে যখন ভারত মহেন্দ্র সিংহ ধোনির নেতৃত্বে বিশ্বকাপ জিতেছিল, তখন ভারতীয় দলের মিডল অর্ডারের দায়িত্বে ছিলেন যুবরাজ সিং। ভারতের মাটিতে ভারতকে বিশ্বকাপ জেতানোয় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন তিনি। যদিও তার ক্ষেত্রে বোলিংটা ছিল বোনাস।

কিন্তু এবার ভারতীয় দল চার বা পাঁচ নম্বরে একজন এমন ক্রিকেটারের সন্ধানে পাচ্ছিলো না, যিনি ব্যাটিংকে নেতৃত্ব দিতে পারবেন। অনেককে এই জায়গায় সুযোগ দেওয়া হয়েছিল। বেশ কিছু নামি তারকা, যারা এই জায়গায় দায়িত্ব নিতে পারতেন তারা চোটের কারণে ভারতীয় দলের বাইরে। এমন ক্ষেত্রে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের শেষ ম্যাচে এই সমস্যার সমাধান ঘটলো।

samson

চলতি সিরিজে নিজের দ্বিতীয় ম্যাচ খেলতে নেমে সঞ্জু স্যামসন ব্যাট হাতে জ্বলে উঠলেন। প্রথম বল থেকে ওয়েস্ট ইন্ডিজের বোলারদের পাল্টা আক্রমণ করেন নীতি নিয়ে নিলেন সঞ্জু। একাধিকবার বল পাঠালেন গ্যালারিতে। শেষ পর্যন্ত ৪১ বলে ৫১ রানের একটি ঝকঝকে ইনিংস খেলে ড্রেসিং রুমে ফেরেন তিনি।

শ্রেয়স আইয়ার, লোকেশ রাহুলরা যদি শেষ পর্যন্ত সুস্থ না হয়ে উঠতে পারেন বিশ্বকাপের জন্য, তাহলে বিকল্প হিসেবে অত্যন্ত ভালো অপশন হতে পারে সঞ্জু স্যামসন। ম্যাচ শেষে সঞ্জু বলেছেন, “আমি ৮-১০ বছর ধরেই ভারতীয় দলের সুযোগ পাওয়ার মত জায়গায় আছি। আজ পরিস্থিতিটাই এমন ছিল যে আক্রমণ করতেই হতো। পরিস্থিতি অনুযায়ী ব্যাটিং করাটা খুব গুরুত্বপূর্ণ বলে আমি মনে করি।”

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর