পাক বোলিংকে নিয়ে ছিনিমিনি খেললেন রোহিত ও শুভমান! কেরিয়ারে প্রথমবার এই লজ্জার সামনে আফ্রিদি

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ কিছুদিন আগে পাকিস্তানের বিরুদ্ধে (India vs Pakistan) ভারতের এশিয়া কাপের (2023 Asia Cup) গ্রূপ পর্বের ম্যাচটি শেষ করা যায়নি। বৃষ্টি বিঘ্ন ঘটানোয় ভারতের ইনিংসের পরে আর দ্বিতীয় ইনিংসের খেলা শুরু করা যায়নি। ফলে দুই দলই পয়েন্ট ভাগাভাগি করে নিয়েছে। পাকিস্তান পৌছে গিয়েছে সুপার ফোর পর্যায়ে। ভারতীয় দলও (Indian Cricket Team) নেপালের বিরুদ্ধে ম্যাচটি জিতে পৌঁছেছে দ্বিতীয় রাউন্ডে। এরপর সুপার ফোর পর্যায়ে পাকিস্তানি একটি ম্যাচ খেলেছে এবং সেই ম্যাচে তারা বাংলাদেশকে দাপট দেখিয়ে উড়িয়ে দিয়েছে। আজ দুই দল যখন আবার মুখোমুখি হয় কলম্বোর মাঠে তখন পুরনো কথা মাথায় রেখেই সম্ভবত বাবর টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন।

কিন্তু আজ ভারতের বিরুদ্ধে পাকিস্তানের বোলারদের তেমন দাপট দেখা যায়নি। উল্টে দুই ভারতীয় ওপেনার শুভমান গিল এবং রোহিত শর্মা আজ দাপট দেখিয়ে ব্যাকফুটে ঠেলে দিয়েছে পাকিস্তানকে। ১০ ওভার শেষে ভারতের স্কোর ছিল কোনও উইকেট না হারিয়ে ৬১। টুর্নামেন্টে প্রথমবারের জন্য পাকিস্তানি বোলিংকে বেকায়দায় পড়তে দেখা গিয়েছে।

শাহীন আফ্রিদিকে নিয়ে এদিন ছিনিমিনি খেললেন শুভমান গিল। তার একটি ক্যাচ স্লিপের মধ্যে দিয়ে একবার বেরিয়ে যাওয়ার পরে সেই জীবনদানকে তিনি পুরোপুরি কাজে লাগান। নিজের ওডিআই কেরিয়ারে প্রথমবার আফ্রিদি প্রথম তিন ওভারে সাতটি বাউন্ডারি বিলিয়ে দিলেন আজ।

১৪ তম ওভারে আজ ভারতীয় দল ১০০ রানের গন্ডি টপকে যায় কোনও উইকেট না হারিয়ে। শুভমান গিল ৩৭ বলে ১০ টি চার সহ নিজের পাকিস্তানের বিরুদ্ধে প্রথম অর্ধশতরানটি সম্পূর্ণ করেন। রোহিত শর্মা তুলনামূলকভাবে একটু কম আগ্রাসী ছিলেন। তবে বল গ্যালারিতে পাঠানোর সুযোগ হাতছাড়া করেননি তিনি। ৪২ বলে ৪ টি ছক্কা সহ নিজের হাফসেঞ্চুরি পূর্ণ করেন তিনি। ১৬ ওভার শেষে ভারতের স্কোর ১১৮/০। তাদের দুজনের গড়া ভিতের ওপর ভারতীয় দল কি বিশাল বড় একটি টার্গেট তৈরি করে পাকিস্তানের কাঁধে চাপিয়ে দিতে পারবে?

ভারতীয় একাদশ:
রোহিত শর্মা, শুভমান গিল, বিরাট কোহলি, ঈশান কিষাণ, হার্দিক পান্ডিয়া, লোকেশ রাহুল রবীন্দ্র জাদেজা, শার্দূল ঠাকুর, কুলদীপ যাদব, যশপ্রীত বুমরা, মহম্মদ সিরাজ

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর