বিশ্বকাপের প্রথম ম্যাচেই বিশ্বরেকর্ড গড়ার সুযোগ রোহিত শর্মার সামনে! টপকে যাবেন সচিন ও এবি-কে

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ মাঝে আর মাত্র তিনটে দিন। তারপরেই ভারতের মাটিতে আরম্ভ হয়ে যাবে ওডিআই বিশ্বকাপ (2023 ODI World Cup) জয়ের লড়াই। আর এই লড়াইয়ের যে ভারতীয় দল (Indian Cricket Team) ফেভারিট তা নিয়ে কোনও সন্দেহ নেই। ভারতের তাই প্রত্যেক তারকা ক্রিকেটারই এই মুহূর্তে ভালো ছন্দে রয়েছেন। তাই রোহিত শর্মাদের (Rohit Sharma) উপর প্রত্যাশার চাপ থাকবে অনেক বেশি। ঠিক ১২ বছর আগে সচিন টেন্ডুলকাররা (Sachin Tendulkar) মুম্বাইয়ের ওয়াংখেড়ে-তে যে স্বপ্নের মুহূর্ত উপহার দিয়েছিলেন দেশবাসীকে, এবারের ভারতীয় দলও ঠিক তেমনটাই করে দেখাক, এমনটাই প্রার্থনা ভক্তদের।

এই বিশ্বকাপে রোহিত শর্মার কাছেও অত্যন্ত গুরুত্বপূর্ণ। ১২ বছর আগে যখন দেশ মহেন্দ্র সিংহ ধোনির নেতৃত্বে বিশ্বজয় করেছিল তখন সেই স্কোয়াডে ছিলেন না হিটম্যান। একাধিক সিনিয়র তারকার উপস্থিতির কারণে সেই সময় তরুণ ক্রিকেটার রোহিত শর্মা জায়গা পাননি দলে। কিন্তু এবার তার সামনে সেই একই মুহূর্ত তৈরি করার সুযোগ রয়েছে একজন অধিনায়ক হিসেবে।

   

এর পাশাপাশি একটি বিশেষ ব্যক্তিগত মাইলফলকও ছুঁতে পারেন হিটম্যান। তার জন্য আসন্ন বিশ্বকাপে তাকে কেবলমাত্র একটি শতরান করতে হবে। সাম্প্রতিক অতীতে একাধিকবার শতরনের কাছাকাছি পৌঁছেও অতিরিক্ত আগ্রাসী ব্যাটিংয়ের জন্য তা হাতছাড়া করেছেন রোহিত। কিন্তু বিশ্বকাপের সেই ভুল যদি অন্তত একবারও এড়িয়ে যেতে পারেন তিনি তাহলেই ইতিহাসের পাতায় তার নাম চিরস্থায়ীভাবে লেখা হয়ে যাবে।

rohit vs sri lanka

সকলেই জানেন ওডিআই বিশ্বকাপে সর্বাধিক শতরানের রেকর্ডটি ছিল সচিন টেন্ডুলকারের নামে। ছয়টি বিশ্বকাপে মোট ৪৫ টি ম্যাচ খেলে তিনি ৬ টি শতরান করেছিলেন। কিন্তু ২০১৯ সালে ইংল্যান্ডের মাটিতে আয়োজিত ওডিআই বিশ্বকাপে তার সেই রেকর্ডে থাবা বসান রোহিত। ওডিআই বিশ্বকাপে মাত্র ১৭ টি ম্যাচ খেলে সমসংখ্যক শতরান করেছেন তিনি। অর্থাৎ আর একটি শতরান করলেই বিশ্বকাপে সর্বাধিক শতরানের মালিক হয়ে যাবেন তিনি।

আরও পড়ুন: হ্যাটট্রিক! বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে নামার আগে রোহিত, কোহলিদের মনে আতঙ্ক ধরালেন এই ঘাতক বোলার

এর পাশাপাশি রোহিত শর্মা আরও একটি বিশেষ রেকর্ড গড়তে পারবেন। বিশ্বকাপে নিজেদের প্রথম দুটি ম্যাচে যদি তিনি ২২ রানের বেশি করতে পারেন তাহলে দ্রুততম ক্রিকেটার হিসেবে বিশ্বকাপে ১,০০০ রানের গণ্ডি ছোঁয়ার রেকর্ড গড়ে ফেলবেন তিনি। এই রেকর্ডটি এখন যৌথভাবে সচিন টেন্ডুলকার এবং এবি ডিভিলিয়ার্সের নামে রয়েছে। যদিও রোহিত শর্মা নিজে জানিয়ে দিয়েছেন যে এখন আর তিনি ব্যক্তিগত রেকর্ড নিয়ে ভুলেও ভাবেন না। তার এখন মূল লক্ষ্য দল কিভাবে জিতবে সেটা সুনিশ্চিত করা। এতে যদি তার গড় কমে গিয়ে স্ট্রাইক রেট বাড়ে তাহলে তাতে তার কোন আপত্তি নেই। কিন্তু সকলেই নিশ্চয় থেকে ভারতে অধিন গোটা বিশ্বকাপে অন্তত একটি শতরান করে সচিনের এই রেকর্ডটি নিশ্চিতভাবে ভেঙে দেবেন।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর