হ্যাটট্রিক! বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে নামার আগে রোহিত, কোহলিদের মনে আতঙ্ক ধরালেন এই ঘাতক বোলার

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ মাঝে আর মাত্র তিনটে দিন। তারপরে ভারতের মাটিতে আরম্ভ হয়ে যাচ্ছে ওডিআই বিশ্বকাপের (2023 ODI World Cup) খেতাব দখলের লড়াই। যেহেতু বিসিসিআইয়ের তত্ত্বাবধানে সম্পূর্ণরূপে ভারতের মাটিতে এই বিশ্বকাপ আয়োজিত হতে চলেছে, তাই রোহিত শর্মা, বিরাট কোহলিদের ওপর প্রত্যাশার চাপও থাকবে অনেক বেশি। আসন্ন বিশ্বকাপের জন্য ভারতীয় দলকেই (Indian Cricket Team) ফেভারিট হিসেবে দেখছেন।

   

তবে ভারতের লড়াই খুব একটা সহজ হবে না। আর তাদের বিশ্বকাপ জয়ের পথে যে দলটা সবচেয়ে বড় কাঁটা হয়ে দাঁড়াতে পারে, সেই দলটার নাম অস্ট্রেলিয়া। বিশ্বকাপের আগে তারা দুরন্ত ছন্দে রয়েছে। পূর্ণশক্তির অস্ট্রেলিয়া দল চলতি বছরের শুরুতে ভারতের মাটিতে ভারতকে ওডিআই সিরিজে হারিয়ে গিয়েছিল। তারপর বিশ্বকাপের আগেই আর একটি ওডিআই সিরিজ ভারতের মাটিতে জিততে না পারলেও প্রশংসনীয় পারফরম্যান্স করেছে তারা।

বিশ্বকাপের আগে তারা নেদারল্যান্ডসের বিরুদ্ধে গতকাল কেরালার তিরুবনন্তপুরমে একটি প্রস্তুতি ম্যাচ খেলতে নেমেছিল। ম্যাচটি সম্পূর্ণ করা যায়নি বৃষ্টির কারণে। এই ম্যাচে ডাচরা অজিদের বিরুদ্ধে প্রশংসনীয় বোলিং পারফরম্যান্স উপহার দিয়েছিল। কিন্তু বোলিং ভালো করলেও ব্যাটিং করতে নেমে তারা প্রবল ধাক্কা খায়।

আরও পড়ুন: এই বিশ্বকাপেই সচিনকে টপকে যাবেন বিরাট কোহলি! ধরাছোঁয়ার বাইরে থাকবেন ভারতীয় মহাতারকা

প্রথম ওভারের শেষ দুই এবং তৃতীয় ওভারের প্রথম ডেলিভারিতে ডাচদের টপ অর্ডারের তিন ব্যাটারকে তাদের ফেস করা প্রথম ডেলিভারীতেই ড্রেসিংরুমে ফেরত পাঠিয়ে নিজের হ্যাটট্রিক সম্পূর্ণ করেন অস্ট্রেলিয়ার তারকা পেসার মিচেল স্টার্ক। আগামী ৮ই অক্টোবর বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ভারত এবং অস্ট্রেলিয়া একে অপরের মুখোমুখি হবে। তার আগে প্রস্তুতি ম্যাচে তুলনামূলক দুর্বল প্রতিপক্ষের বিরুদ্ধে হলেও এমন বিধ্বংসী পারফরম্যান্স রোহিত শর্মাদের কিছুটা চিন্তায় রাখবে তা নিয়ে কোনও সন্দেহ নেই।

আরও পড়ুন: বিশ্বকাপে সুযোগ পেয়েও বিপত্তি! আচমকাই অবসরের ইঙ্গিত দিয়ে BCCI-কে চমকে দিলেন এই তারকা

starc gill

বিশ্বকাপের পরিসংখ্যানে দিক দিয়ে দেখলে মিচেল স্টার্ক হলেন সবচেয়ে সফল পেসারদের একজন। ২০১৫ তে অস্ট্রেলিয়ার মাটিতে ২২টি উইকেট (৮ ম্যাচ) এবং ২০১৯ সালে ইংল্যান্ডের মাটিতে ২৭টি উইকেট (১০ ম্যাচ) নিয়ে তিনি পরপর দুটি ওডিআই বিশ্বকাপে সর্বোচ্চ উইকেট সংগ্রহ করেছিলেন। এবার ভারতের মাটিতে তার নিজেকে প্রমাণ করার নতুন চ্যালেঞ্জ নিয়ে মাঠে নামবেন দিন।

 

সম্পর্কিত খবর