বিশ্বকাপে সুযোগ পেয়েও বিপত্তি! আচমকাই অবসরের ইঙ্গিত দিয়ে BCCI-কে চমকে দিলেন এই তারকা

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ আর মাঝে মাত্র রয়েছে চারটে দিন। তারপর ভারতের মাটিতে আরম্ভ হতে ছিল সে ওডিআই বিশ্বকাপের (2023 ODI World Cup) লড়াই। ঘরের মাঠে সমর্থকদের খুশি করে কাপ ঘরে তোলাই লক্ষ্য বিরাট কোহলিদের। যেহেতু ভারতের মাটিতে খেলা তাই তাদের উপর প্রত্যাশার চাপও থাকবে অনেক বেশি। কিন্তু টুর্নামেন্ট আরম্ভ হওয়ার আগেই এবার বিসিসিআই (BCCI) এক ভারতীয় দলের (Indian Cricket Team) তারকা ক্রিকেটারের কাছ থেকে অবসরের ইঙ্গিত পেল।

   

বিশ্বকাপের এই ভারতীয় দলে দুই বিশেষ ক্রিকেটার রয়েছেন। তারা এবারের সংস্করণে ভারত বিশ্বকাপ জিতলে প্রথম দুই ভারতীয় হিসাবে দুটি ওডিআই বিশ্বকাপ খেতাব জেতার রেকর্ড গড়ে ফেলবেন। এদের মধ্যে প্রথমজন হলেন বিরাট কোহলি। আর দ্বিতীয়জন হলেন রবিচন্দ্রন অশ্বিন।

কিন্তু বিশ্বকাপের সুযোগ পেয়ে মাঠে নামার আগেই নিজের অবসরের ইঙ্গিত দিলেন এই তারকা অফ স্পিনার। তিনি জানিয়েছেন তিনি বিশ্বকাপে সুযোগ পাওয়ার কথা ভাবেননি। অক্ষর প্যাটেল সম্পূর্ণ সুস্থ না থাকায় বিসিসিআই তাকে একটা সুযোগ দিয়েছে। ওডিআই ফরম্যাটে তিনি একেবারেই নিয়মিত ছিলেন না। শেষ ছয় বছরে তিনি মাত্র তিনটি ওডিআই খেলেছেন। কিন্তু অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ ওডিআই সিরিজে ভালো বোলিং করে বিশ্বকাপে নিজের জায়গা আদায় করে নিয়েছেন তিনি।

ravi ashwin

আরও পড়ুন: বিশ্বকাপে ছন্দে না ফিরলে অবসর নিতে বাধ্য করবে BCCI! ক্রিকেট ছেড়ে রাজনীতিতে জড়াবেন এই তারকা?

অশ্বিন সম্প্রতি একটি সাক্ষাৎকারে জানিয়েছেন যে এটি হয়তো তার শেষ বিশ্বকাপ। অনেকেই মনে করছেন এই কথার মধ্যে দিয়ে অশ্বিন বুঝিয়ে দিতে চেয়েছেন যে এই টুর্নামেন্টে খেলে তিনি সীমিত ওভারের ক্রিকেট থেকে সরে দাঁড়াবেন। কারণ এই ফরম্যাটে অনেক যোগ্য স্পিনার এবং স্পিনার অলরাউন্ডার চলে এসেছেন যারা তার জায়গা নিতে পারেন।

আরও পড়ুন: অবসরের ইঙ্গিত দিলেন অশ্বিন, পড়ুন বিস্তারিত:

তবে আশা করা যায় টেস্ট ক্রিকেটে তিনি আরও দীর্ঘদিন খেলা চালিয়ে যাবেন। ভারতের হয়ে সর্বোচ্চ টেস্ট উইকেট শিকারি হওয়ার সুযোগ রয়েছে তার সামনে। ভেঙে দিতে পারেন অনীল কুম্বলের রেকর্ড। কিন্তু ওডিআই ফরম্যাটে তিনি অতটা বিপজ্জনক নন।

 

সম্পর্কিত খবর