আর নেই বাঁধা! ভারতকে বিশ্বকাপ জেতাতে এই তারকা ক্রিকেটারকে ফেরাচ্ছে BCCI, ভয়ে কাঁপবে প্রতিপক্ষ

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ভারতীয় দলের (Indian Cricket Team) ভবিষ্যতের কথা ভেবে সদ্যসমাপ্ত ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ ওডিআই সিরিজের বড় আত্মত্যাগ করেছিলেন বিরাট কোহলি (Virat Kohli) এবং ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। ভারতীয় দলকে ভবিষ্যতের জন্য তৈরি করে নিতে এবং প্রয়োজনে গুরুত্বপূর্ণ ক্রিকেটারদের চোট আঘাত থাকলে যাতে সেই সমস্যায় ভারতকে ভুগতে না হয় সেই জন্য তারা নিজেরা দল থেকে সরে দাঁড়িয়ে তরুণ ক্রিকেটারদের মাঠে নামার সুযোগ করে দিয়েছিলেন।

এই তারকা দিচ্ছে স্বস্তি:
তাতে একটা বড় লাভ হয়েছে। অফফর্মে থাকা শুভমান গিলের বদলে যখন রোহিত শর্মা দলে ফিরবেন তখন ভারতীয় দল নির্দ্বিধায় মাঠে নামাতে পারে ঈশান কিষাণকে। ওডিআই সিরিজের তিনটা ম্যাচের প্রত্যেকটিতেই অর্ধশতরান করেছিলেন তিনি। তিনি উইকেট রক্ষক হওয়ায় তিনি দলে থাকলে ভারতীয় দলের একটি চিন্তাও কমে যায়। তাই অনেকেই আশঙ্কা করছেন আসন্ন বিশ্বকাপে শুভমন গেল নয় ঈশান কিষাণই হয়তো ওপেন করবেন রোহিত শর্মার সঙ্গে জুটি বেঁধে।

মিডল অর্ডারেই যত অস্বস্তি:
কিন্তু এই সবকিছুর মধ্যেই চিন্তা থেকে যাচ্ছে ভারতের মিডল অর্ডার নিয়ে। সঞ্জু স্যামসন বা সূর্যকুমার যাদব এই তিন মাসের ওডিআই সিরিজের ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্স করতে ব্যর্থ হয়েছেন। অনেক নিয়মিত তারকার গুরুতর চোট থাকায় এই ফরম্যাটে সুযোগ দেওয়া হয়েছিল তাদের। কিন্তু তারা নিজেদের প্রমাণ করতে ব্যর্থ হয়েছে।

কিভাবে ঘটছে চিন্তামুক্তি?
ভারতীয় দলকে এই সমস্যাগুলোর মধ্যে দিয়ে যেতে হচ্ছে কারণ এই মুহূর্তে চোট আঘাতের কারণে লোকেশ রাহুল এবং শ্রেয়স আইয়ারের মতো তারকারা মাঠের বাইরে রয়েছেন। তারা ফিরলে এই সমস্যাগুলি থেকে মুক্তি পাবে ভারতীয় দল। আর রোহিত শর্মা সম্প্রতি জানিয়েছেন যে শ্রেয়স আইয়ার প্রায় সুস্থ হয়ে উঠেছেন এবং বিশ্বকাপের আগে তিনি ভারতীয় দলের হয়ে মাঠে নামার সুযোগ পেয়ে যাবেন। যদি সত্যিই এমনটা হয় তাহলে সেটা অত্যন্ত ভালো খবর কারণ গত কয়েক বছর ধরে ভারতের হয়ে মিডল অর্ডারে ব্যাট করা তারকাদের মধ্যে তিনিই ছিলেন সবচেয়ে ধারাবাহিক।

iyer shreyas

আপাতত পাওয়া খবর অনুযায়ী বিসিসিআইয়ের এক কর্মকর্তার জানিয়েছেন যে লোকেশ রাহুল নিশ্চিত ভাবে ভারতের এশিয়া কাপের স্কোয়াডে যুক্ত হতে পারেন যদি নির্বাচকরা চান। শ্রেয়স আইয়ারের বিষয়ে পাকা খবর পাওয়ার জন্য অপেক্ষা করতে হবে আরও একটি দিন। তারা সময় মতো দলে ফিরলে ভারত সে অনেক শক্তিশালী হয়ে বিশ্বকাপের প্রস্তুতি নিতে পারবে তা নিয়ে কোন সন্দেহ নেই।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর