ক্রিকেটখেলাটাইমলাইনIPL

বিরাট-রায়নাকে ছুঁয়ে ফেললেন রোহিত শর্মা, তৃতীয় ভারতীয় হিসেবে প্রবেশ করলেন এলিট ক্লাবে

বাংলা হান্ট ডেস্কঃ কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে 45 বলে 70 রানের দুর্দান্ত ইনিংস খেলার মধ্যে দিয়ে বিরাট কোহলি, সুরেশ রায়নাকে ছুঁড়ে ফেললেন মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা। গত কাল ম্যাচের আগে পর্যন্ত আইপিএলে রোহিত শর্মার রান সংখ্যা ছিল 4998, অর্থাৎ 5000 রানের এলিট ক্লাবে প্রবেশ করতে রোহিত শর্মার দরকার ছিল মাত্র দু’রান। গতকাল কিংস ইলেভেন পাঞ্জাবের বোলার মহম্মদ সামির প্রথম বলেই সেই মাইলস্টোন ছুঁয়ে ফেললেন রোহিত শর্মা। 5000 রান করে প্রবেশ করলেন বিরাট কোহলি, সুরেশ রায়নার এলিট ক্লাবে।

বৃহস্পতিবার পাঞ্জাবের বিরুদ্ধে 45 বলে 70 রানের দুর্দান্ত ইনিংস খেলেন রোহিত শর্মা। রোহিত শর্মার এই ইনিংসটি সাজানো ছিল তিনটি ছক্কা এবং আটটি বাউন্ডারি দিয়ে। এইদিন মুম্বাইয়ের ইনিংসের তৃতীয় ওভারে পাঞ্জাবের বোলার মহম্মদ সামির প্রথম বলে চার মেরে এলিট ক্লাবে প্রবেশ করলেন রোহিত শর্মা। বিরাট কোহলি, সুরেশ রায়নার পর তৃতীয় ভারতীয় হিসাবে 5000 রানের এলিট ক্লাবে প্রবেশ করলেন মুম্বাই অধিনায়ক।

এখনো পর্যন্ত আইপিএলের ইতিহাসে সবচেয়ে বেশি রান সংগ্রহক রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু অধিনায়ক বিরাট কোহলি। 180 টি ম্যাচ খেলে বিরাট কোহলি করেছেন 5430 রান। বিরাট কোহলির নামের পাশে রয়েছে আইপিএলে পাঁচটি শতরান। 193 ম্যাচে 5368 রান করে এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন চেন্নাই সুপার কিংসের ব্যাটসম্যান সুরেশ রায়না। এবার 5000 রানের এলিট ক্লাবে প্রবেশ করলেন আরেক ভারতীয় ব্যাটসম্যান রোহিত শর্মা।

Back to top button