সচিনের রেকর্ড ভাঙা হয়ে গেছে! এবার বিশ্বকাপেই এবি ডিভিলিয়ার্সের রেকর্ড ভাঙবেন রোহিত

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ চলতি বিশ্বকাপে (2023 ODI World Cup) ভারতীয় দল (Indian Cricket Team) অসাধারণ ছন্দে রয়েছে। কোনও স্কোর ডিফেন্ড করা হোক বা রান তাড়া করতে নামা, সব ক্ষেত্রেই ভারতীয় দলের ব্যাটার এবং বোলার দুই পক্ষই বিধ্বংসী পারফরম্যান্স করছে। সত্যি কথা বলতে এখনো অবধি কোন দল ভারতীয় দলকে চলতি টুর্নামেন্টে বিপাকে ফেলতে পারেনি। আর তার একটা বড় কারণ হলো রোহিত শর্মা (Rohit Sharma)।

ভারতীয় দলের বর্তমান অধিনায়ক সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন ভারতীয় দলকে। নিজের জন্য একেবারেই নয়, দলের জন্য তিনি মাঠে নামছেন। সেই জন্য চলতে টুর্নামেন্টে অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচ বাদ দিলে তিনি প্রত্যেকটি ম্যাচেই সফল। তবে শতরান করতে পেরেছেন কেবলমাত্র একবার, আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচে। শতরান বা অর্ধশতরানের দোরগোড়ায় পৌঁছে অতিরিক্ত ঝুঁকি নিতে গিয়ে বেশ কয়েকবার নিজের উইকেট খুঁইয়েছেন হিটম্যান।

   

rohit 87

আরও পড়ুন: টাইমড আউট বিতর্কের পর বিশ্বকাপ কেরিয়ার শেষ সাকিবের! মারাত্মক চোট পেয়েছেন বাংলাদেশ অধিনায়ক

কেবলমাত্র ওই একটি শতরান করেই তিনি টপকে গিয়েছেন সচিন টেন্ডুলকারকে। এর আগে বিশ্বকাপের মঞ্চে সর্বাধিক শতরান করার রেকর্ড ছিল ভারতীয় কিংবদন্তির নামে। ছয় বিশ্বকাপ খেলার পর তার নামের পাশে ছিল ছয়টি শতরান। কিন্তু তার চেয়ে অনেক কম ম্যাচ খেলেই রহিত শর্মা সেই রেকর্ড ভেঙে দিয়েছেন এবং এখন তার নামের পাশে রয়েছে সাতটি শতরান।

আরও পড়ুন: আমি যা বলবো, মুখের ওপর বলবো! ফের একবার কোহলিকে নিয়ে বিস্ফোরক গৌতম গম্ভীর

এবার রোহিত শর্মার সামনে সুযোগ রয়েছে আরও একটি রেকর্ড ভেঙে দেওয়ার। চলতি টুর্নামেন্টে তিনি অত্যন্ত আগ্রাসী ব্যাটিং করছেন। সেই জন্য তার গড় কিছুটা কমলেও স্ট্রাইক রেট বেড়েই চলেছে। এবার ছক্কা মারার প্রতিযোগিতায় কিংবদন্তি এবি ডিভিলিয়ার্সকে পেছনে ফেলতে চলেছেন তিনি। কোনও একটি ক্যালেন্ডার বর্ষে ওডিআই ফরম্যাটে সর্বাধিক ছক্কা মারার রেকর্ড এতদিন এবি ডিভিলিয়ার্সের নামের পাশেই ছিল। চলতি বছরে সব ওডিআই ম্যাচ মিলিয়ে ৫৮ ছক্কা মেরে ইতিমধ্যেই তার সেই রেকর্ডটি ধরে ফেলেছেন রোহিত। আশা করা যায় নেদারল্যান্ডসের বিরুদ্ধে ম্যাচেই তিনি টপকে যাবেন দক্ষিণ আফ্রিকান কিংবদন্তিকে।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর