ভক্তদের মন ভাঙলেন রোহিত! বিশ্বকাপের আগে ভারতের প্রথম একাদশ থেকে ছেঁটে ফেললেন ২ তারকাকে

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ মহম্মদ সিরাজ ভারতীয় দল (Indian Cricket Team) থেকে বাদ পড়ার পরেই প্রশ্ন উঠছিল তাহলে ভারতের প্রেস বোলিং আক্রমণকে সামলাবেন কোন বোলাররা। টানা একের পর এক সিরিজ ও টুর্নামেন্ট খেলার কারণে সিরাজকে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ( West Indies vs India) ওডিআই সিরিজ থেকে বিশ্রাম দেওয়া হয়েছে। তার জায়গায় আজ একটি বেশ আকর্ষণীয় ভারতীয় একাদশ মাঠে নামিয়েছেন রোহিত শর্মা (Rohit Sharma)।

ওডিআই ফরম্যাটে সূর্যকুমার যাদব খুব ভালো ছন্দে না থাকা সত্ত্বেও তাকে আরও একটি সুযোগ দিয়েছেন রোহিত শর্মা। ঈশান কিষান সীমিত ওভারের ফরম্যাটে মূলত টপ অর্ডারে ব্যাটিং করে থাকেন। কিন্তু এদিন তাকেও দলে জায়গা দিয়েছেন রোহিত যদিও শুভমান গিল, রোহিত শর্মা নিজে এবং বিরাট কোহলি যে টপ অর্ডারেই ব্যাটিং করবেন সেই ব্যাপারটা নিশ্চিত। অনেকেই প্রশ্ন তুলছেন ঈশান কিষাণকে যদি সুযোগ দেওয়া যায় তাহলে টেস্টে দুর্দান্ত পারফরম্যান্স করা যশস্বী জয়সওয়াল কেন নেই একাদশে!

যদিও সূর্যকুমার যাদব বারবার ব্যর্থ হওয়া সত্বে তাকে কেন সুযোগ দেওয়া হচ্ছে এবং সঞ্জু স্যামসনের মতন প্রতিভাকে ধারাবাহিকভাবে কেন খেলানো হচ্ছে না সেই নিয়ে প্রশ্ন থাকছে। সেই সঙ্গে আজ ভারতীয় দলে অভিষেক ঘটেছে বাংলা রঞ্জি দলের বোলার মুকেশ কুমারের। এর আগে টেস্ট অভিষেকে ভালো বোলিং করেছিলেন তিনি। তার পাশাপাশি আজ শার্দূল ঠাকুর, হার্দিক পান্ডিয়া, ও উমরান মালিক ভারতের পেস বোলিংয়ের দায়িত্ব সামলাবেন।

ভারতীয় দলে আজ আরও একটা চমক রয়েছে। অভিজ্ঞ লেগ স্পিনার চাহালকে আজ প্রথম একাদশে রাখেননি রোহিত। অলরাউন্ডার রবীন্দ্র জাদেজার পাশাপাশি কুলদীপ যাদব ভারতের হয়ে স্পিন বোলিংয়ের দায়িত্বে রয়েছেন আজকে। এই দল নির্বাচন নিয়ে অনেকেই সন্তুষ্ট নন। আজ টসে জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন রোহিত।

ভারতের প্রথম একাদশ: শুভমান গিল, রোহিত শর্মা, বিরাট কোহলি, ঈশান কিষান, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব মুকেশ কুমার, উমরান মালিক,

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর