টাইমলাইনখেলাক্রিকেট

ভাগ্য খুলে গেল হার্দিক পান্ডিয়ার, হতে চলেছেন ভারতীয় দলের অধিনায়ক! রোহিত-বিরাটদের ছুটি

বাংলা হান্ট নিউজ ডেস্ক: আইপিএল শেষ হলেই দক্ষিণ আফ্রিকা সিরিজ। সেই সিরিজে রোহিত শর্মা, বিরাট কোহলি, লোকেশ রাহুলের মতো আরও অনেক সিনিয়র খেলোয়াড়কে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ থেকে বিশ্রাম দেওয়া হতে পারে। এই দুজন ছাড়াও দুই তারকা রিশভ পন্থ ও যশপ্রীত বুমরাকেও বিরতি দেওয়া হতে পারে। জুলাইয়ে অনুষ্ঠিত হতে চলা ইংল্যান্ড সফরকে মাথায় রেখে এই সিদ্ধান্ত নেওয়া হচ্ছে।

এই মুহূর্তে বিরাট বা রোহিত কেউই নিজেদের সেরা ছন্দে নেই। তাই মনে করা হচ্ছে, রোহিত শর্মার অনুপস্থিতিতে একজন অভিজ্ঞ তারকা শিখর ধাওয়ান বা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের জন্য ভারতীয় দলের অধিনায়কত্ব দেওয়া হতে পারে। পান্ডিয়া আইপিএল ২০২২-এ নিজের অধিনায়কত্ব গুণে সবাইকে মুগ্ধ করেছেন। তার নেতৃত্বে, গুজরাট টাইটান্স প্লে অফে জায়গা করে নেওয়া প্রথম দল হয়ে ওঠে। তিনি নিজেও ভালো ফর্মে আছেন।

প্রসঙ্গত দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৫ টি টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি ৯ই জুন দিল্লিতে শুরু হবে। বাকি ম্যাচগুলো অনুষ্ঠিত হবে কটক, বিশাখাপত্তনম, রাজকোট ও বেঙ্গালুরুতে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের জন্য
ভারতীয় স্কোয়াড নির্বাচিত হবে ২২শে মে। সূত্র মারফত জানা গিয়েছে যে খারাপ ফর্মে থাকা বিরাট কোহলিকেও বিশ্রাম দেওয়া হবে। জুলাইয়ের শুরুতে ইংল্যান্ড সফর নির্বাচকদের পাশাপাশি বিসিসিআই-এর জন্য খুবই গুরুত্বপূর্ণ।

গোটা বিষয়টি নিয়ে কি সিদ্ধান্ত নেওয়া হবে তা যদিও এখনও পুরোপুরি স্পষ্ট নয়। গোটা বিষয়টি নিয়ে আলোচনা করা হবে ভারতীয় দলের বর্তমান প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের সাথে। তিনি যা বলবেন সেটা মেনেই চলার চেষ্টা করবেন নির্বাচকরা।

Related Articles

Back to top button