নিজে বড় রান করলেও অধিনায়ক হিসেবে চরম ভুল করলেন রোহিত! বিশ্বকাপের আগে চিন্তায় সমর্থকরা

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ভারতীয় দলের (Indian Cricket Team) বেশিরভাগ তারকাই গত এক মাস ধরে ভালো ছন্দে রয়েছেন। ফলস্বরূপ ভারত দাপট দেখিয়ে এশিয়া কাপ জিতেছে। বিশ্বকাপের (2023 ODI World Cup) আগে ঘরের মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে (India vs Australia) তিন ম্যাচের ওডিআই সিরিজ এক ম্যাচ বাকি থাকতে জিতে নিয়েছে। সবচেয়ে বড় ব্যাপার হলো রোহিত শর্মা (Rohit Sharma) বা বিরাট কোহলিদের মতো তারকাদের ছাড়াই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এই সিরিজ জিতেছে লোকেশ রাহুলের ভারত।

   

ওডিআই সিরিজটির শেষ ম্যাচে রোহিত কোহলিরা প্রত্যাবর্তন করেছেন দেশের জার্সিতে। সিরিজের শেষ ম্যাচে অস্ট্রেলিয়া ও পূর্ণ শক্তির দল নিয়ে নেমেছে। ভারত যদিও বিশ্বকাপের আগে প্রথম সারির কিছু তারকাকে বিশ্রাম দিয়েছে শেষ ম্যাচটি থেকে। কিন্তু রোহিত শর্মা এমন কিছু সিদ্ধান্ত নিয়েছেন যা দেখে মাথা ঘুরে গিয়েছে ভারতীয় সমর্থকদের।

বিশ্রাম না দিলেও এই ম্যাচের একাদশে তিনি জায়গা দেননি দুর্দান্ত ছন্দে থাকা ঈশান কিষাণকে। বিশ্বকাপের ঠিক আগে তার এরকম সিদ্ধান্ত অবাক করেছে ভক্তদের। এশিয়া কাপের আগে ওপেন করতে নেমে অসাধারণ ছন্দে ছিলেন ঈশান। যদিও তাকে ওপেনিংয়ের বদলে মিডল অর্ডারে খেলানো হচ্ছিল। সেখানেও ঠিকঠাক ছন্দেই ছিলেন এই তারকা। এই ম্যাচে সকলেই আশা করেছিলেন শুভমান গিল বিশ্রামে থাকায় রোহিতের সঙ্গে ওপেন করতে নামবেন ঈশান। কিন্তু তাকে দলেই নেওয়া হয়নি এবং তার জায়গায় এই ম্যাচে উইকেটরক্ষকের ভূমিকা পালন করেন লোকেশ রাহুল।

আরও পড়ুন: বিরাট কোহলির জন্য নষ্ট হচ্ছে ৩ ভারতীয় ক্রিকেটারের কেরিয়ার! হারিয়ে যাবেন জাতীয় দল থেকে

ঈশান কিষাণের বদলে যাকে এই ম্যাচে রোহিত শর্মা নিজের ওপেনিং পার্টনার হিসেবে বেছে নিয়েছেন তিনি হলেন ওয়াশিংটন সুন্দর। বিশ্বকাপের জন্য যার নাম নিয়ে কোন রকম আলোচনা এই হয়নি। কোনওদিনও আন্তর্জাতিক ক্রিকেটে তিনি ওপেন করেছেন কিনা সেটার উত্তরও সকলেই জানেন। তাও কেন বিশ্বকাপের আগে একটি গুরুত্বপূর্ণ প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পেয়ে এমন সিদ্ধান্ত নিয়েছেন হিটম্যান তা নিয়ে প্রশ্ন উঠছে।

আরও পড়ুন: এমন হলে বিশ্বকাপ জয় কঠিন হয়ে যাবে! BCCI-কে সতর্ক করলেন প্রাক্তন কোচ রবি শাস্ত্রী

রোহিত শর্মা আজ অস্ট্রেলিয়ার বোলারদের বিরুদ্ধে চরম আগ্রাসী ব্যাটিং করেছেন। কোনও অস্ট্রেলিয়ান পেসার তার আক্রমণের হাত থেকে রেহাই পায়নি। কিন্তু এদিন ওই একই পিচে ব্যাটিং করে সুন্দর ৩০ বল খেলে মাত্র ১৮ রান করে ম্যাক্সওয়েলের শিকার হন। এরপর সকলে আশা করবেন যাতে বিশ্বকাপে এই জাতীয় পরীক্ষা-নিরীক্ষা আর না করেন রোহিত।এমন নয় যে ওয়াশিংটন সুন্দর ছাড়া রোহিতের হাতে কোনওরকম অপশন ছিল না। খুব অল্প কয়েকটি ইনিংস হলেও বিরাট কোহলে ওপেন করেছেন ওডিআই ফরম্যাটে। এই মুহূর্তে অর্ডারে ব্যাট করলেও তারও ওপেন করার অভিজ্ঞতা রয়েছে। তাও কেন এমন সিদ্ধান্ত রোহিত নিয়েছেন তা বুঝতে পারছেন না কেউই।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর