ইংল্যান্ড ছেড়ে এবার শুধু KKR-এর হয়েই খেলবেন এই তারকা? টাকার লোভ নাকি অন্য কিছু?

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ইংল্যান্ডের সীমিত ওভারের ফরম্যাটের কিছু তারকা ক্রিকেটাররা মার্কিন যুক্তরাষ্ট্রে মেজর লিগ সকারের অনুকরণে তৈরি মেজর লিগ ক্রিকেটের (MLC) প্রথম মরশুমে খেলার জন্য লোভনীয় প্রস্তাব পেয়েছেন। আর এই অফার গ্রহণ করার জন্য এখন তারা ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের চুক্তি থেকে মুক্তিও চেয়ে নিতে পারেন। এই তালিকায় যে ক্রিকেটাররা রয়েছেন তার মধ্যে অন্যতম একজন হলেন ইংল্যান্ড ও কেকেআর ওপেনার জেসন রয় (Jason Ray)।

এক বিবৃতিতে, ইসিবি জানিয়েছে “ইংল্যান্ড পুরুষদের সাদা বলের ব্যাটার জেসন রয় ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডকে (ইসিবি) জানিয়েছেন যে তিনি এই গ্রীষ্মের শেষের দিকে মার্কিন যুক্তরাষ্ট্রে মেজর লিগ ক্রিকেটের সাথে একটি চুক্তি করতে চান৷ তিনি তার ইসিবি কন্ট্র্যাক্টটি অবশিষ্ট অংশ পূরণ না করার শর্তে ওই প্রতিযোগিতায় খেলার জন্য সম্মত হন। এই বিষয়ে উভয় পক্ষই সম্মত হয়েছে।”

ইংল্যান্ড ক্রিকেট বোর্ড আরও জানিয়েছে, “ইসিবি স্পষ্ট করতে চায় যে এই সিদ্ধান্তটি ভবিষ্যতে ইংল্যান্ড ক্রিকেট দলের জন্য জেসনের নির্বাচনকে প্রভাবিত করবে না। আমাদের সম্পূর্ণ আস্থা ও বিশ্বাস আছে যে জেসন ইংল্যান্ড ক্রিকেটের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ থাকবে।”

roy

রয় ছাড়াও তার কাউন্টি ক্রিকেটের সারে এবং ইংল্যান্ডের জাতীয় দলের সতীর্থ রিস টপলিও একই পথে হাঁটার কথা বিবেচনা করে দেখছেন। যদিও গত মাসে আরসিবির হয়ে আইপিএল চলাকালীন কাঁধে চোট পেয়ে এবং তারপর অস্ত্রোপচারের পরে তার ফিটনেস অবস্থার কেমন থাকে, সেই বিষয়ের ওপর তার এই সিদ্ধান্ত নির্ভর করতে পারে।

টেক্সাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে ১৩ থেকে ৩০শে জুলাই অবধি এই নতুন ক্রিকেট প্রতিযোগিতা অনুষ্ঠিত হতে চলেছে। জানা ভারত এবং অস্ট্রেলিয়া উল্লেখযোগ্য সমর্থন রয়েছে এই টুর্নামেন্টের পেছনে। ছয়টি ফ্র্যাঞ্চাইজির মধ্যে চারটিতে বিনিয়োগকারী রয়েছে যারা আইপিএল টিমের মালিক। সেই বিনিয়োগকারীদের মধ্যে সামিল রয়েছে কেকেআর ফ্র্যাঞ্চাইজিও। ফলে রয়কে সেখানে আর এক বার কেকেআরের জার্সি গায়ে তুলতে দেখা যেতে পারে।

 

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর